Opu Hasnat

আজ ১৭ এপ্রিল বুধবার ২০২৪,

জাতীয় কন্যা শিশু দিবসে ফরিদপুরে শিশু পরিবারের মেয়েদের স্কুল ব্যাগ উপহার ফরিদপুর

জাতীয় কন্যা শিশু দিবসে ফরিদপুরে শিশু পরিবারের মেয়েদের স্কুল ব্যাগ উপহার

জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে ফরিদপুরের টেপাখোলায় অবস্থিত সরকারী শিশু পরিবারের ১শ’ ৭০ জন শিশুর মাঝে স্কুল ব্যাগ উপহার দেয়া হয়েছে। ‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার সকালে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে শিশু পরিবারের হলরুমে আয়োজিত আলোচনা সভা শেষে এসব শিশুদের হাতে উপহার তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে দিবসটি উপলক্ষে বুধবার সকালে কেকে কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৃক্ষরোপণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা অতুল সরকার। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচারক মাসউদা হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্ণা হাসান, প্রধান নির্বাহী মোঃ আব্দুর রশীদ, সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোশার্রফ আলী, সরকারী ইয়াছিন কলেজের অধ্যক্ষ শিলা রানী মন্ডল, সারদা সুন্দরী কলেজের অধ্যক্ষ অধ্যাপক গোলাম মোস্তফা, শহর সমাজসেবা বিষয়ক কর্মকর্তা নুরুল হুদা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার বলেন, সরকারী শিশু পরিবারের নাম হোক স্বপ্নের বাড়ি যাতে এখানকার শিশুরা এখানে থেকে তাদের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে পারে। এছাড়া আলোচনা সভায় বক্তাগণ নারীদের এগিয়ে যাওয়ার নানা কাহিনী তুলে ধরে বলেন, নিজের প্রচেষ্টা ও অদম্য ইচ্ছাশক্তির কারণেই তারা নিজ নিজ ক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রাখতে পেরেছেন। সকলকেই তাদের জীবনী থেকে শিক্ষা নিতে হবে।