Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জে মৎস্যজীবী সমিতির নেতাদের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও বিক্ষোভ বাগেরহাট

মোরেলগঞ্জে মৎস্যজীবী সমিতির নেতাদের বিরুদ্ধে প্রতিবাদ সভা ও বিক্ষোভ

বাগেরহাটের মোরেলগঞ্জে উপজেলা মৎস্যজীবী সমিতির নেতাদের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছেন পুটিখালী ইউনিয়ন মৎস্যজীবী সমিতির সদস্যবৃন্দরা। মঙ্গলবার পুটিখালী ইউনিয়নের সোনাখালী এলাকায় এ বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।  আয়োজন করেন মৎস্যজীবী সমিতির নেতাকর্মী ৩ শতাধিক সাধারণ মৎস্যজীবীরা। 

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইউনিয়ন মৎস্যজীবী সমিতির সাবেক কমিটির সভাপতি খলিলুর রহমান শেখ, মৎস্যজীবী লীগের সভাপতি সেকেন্দার আলী খান, সম্পাদক মো. নাসির শেখ, সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তফা শিকদার। তারা বলেন, ২০১০ সাল থেকে ১৫৩ জন সুবিধাভোগীর কাছ থেকে চাল প্রদানকালীন ১২৫ টাকা করে নিলেও তার কোন হিসাব নেই। ২০১৭ সালে নিবন্ধনকৃত জেলেদের কাছ থেকে ৬০ টাকার বিনিময়ে সঞ্চয় মাসিক হিসাব বই দেওয়া হয়। কিন্তু ওই বইয়ে এ পর্যন্ত কিছুই লেখা হয়নি। চালের সুবিধাভোগীর তালিকাভ‍ূক্তির নামে নামে ১২ জনের নিকট থেকে প্রায় ১০ হাজার টাকা নিয়েছে। কিন্তু তালিকায় তাদের নাম উঠেনি। কমিটির মেয়াদ ৩ বছরের নিয়ম থাকলেও নিয়ম বর্ভিভূত অসাংগঠনিক প্রক্রিয়ায় কমিটি ভেঙ্গে দিয়েছে একাধিকবার। 

এ সব অনিয়মের জন্য দায়ী করেন উপজেলা মৎস্যজীবী সমিতির সভাপতি আবু সালেহ ফরাজী, সাধারণ সম্পাদক এসএম আলী খান, ইউনিয়ন সাবেক সভাপতি দেলোয়ার হোসেনকে। এ ঘটনায় প্রতিবাদকারীরা বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন প্রশাসনসহ জেলা নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান। 

উপজেলা মৎস্যজীবী সমিতির সভাপতি আবু সালেহ ফরাজী বলেন, সব কিছু নিয়মতান্ত্রিকভাবে হয়েছে। অভিযোগ সঠিক নয়।