Opu Hasnat

আজ ২৯ অক্টোবর বৃহস্পতিবার ২০২০,

ব্রেকিং নিউজ

অখাদ্য প্রতিষ্ঠানের কার্ড ব্যবহার করে করছে দালালী, দৌলতদিয়া ৪ দালালের কারাদন্ড রাজবাড়ী

অখাদ্য প্রতিষ্ঠানের কার্ড ব্যবহার করে করছে দালালী, দৌলতদিয়া ৪ দালালের কারাদন্ড

দেশের ব্যাস্ততম ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে অবৈধ ভাবে যানবাহন পারাপার করার সময় কথিত অনলাইন টিভি সাংবাদিক হাবেজ খন্দকারসহ ৪ দালালকে আটক করা হয়েছে। এসময় ভ্রাম্যমান আদালতে প্রত্যেককে ৭ দিন করে করাদন্ডের আদেশ দেন গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম।

রবিবার দিবাগত গভীর রাতে দৌলতদিয়া ঘাট এলাকায় অভিযান চালিয়ে পন্যবাহী ট্রাকের স্কেল স্লীপসহ তাদের আটক করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, অনলাইন টিভি জনতার বিবেকের প্রকাশক সুজন খন্দকারের ভাই বাহির চর দৌলতদিয়ার মৃত আলী খন্দকারের ছেলে কথিত সাংবাদিক হাবেজ খন্দকার (২৫), হোসেন মন্ডল পাড়ার সালাম প্রামানিকের ছেলে মিন্টু প্রামানিক (২৮), ২নং ব্যাপারী পাড়ার আতিয়ার শেখের ছেলে মামুন শেখ (২৭) ও হারেজ মিয়া পাড়ার আব্দুল সরদারের ছেলে জাহাঙ্গীর সরদার (৩০)।

জানাগেছে, দক্ষিণ পশ্চিমঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ঘাট দিয়ে প্রতিদিন ছোট বড় কয়েক হাজার যানবাহন নদী পারাপার হয়। নদীতে নাব্য ও ফেরি সংকট, ঘাট সমস্যাসহ নানান সমস্যায় ঘাট এলাকায় প্রায়ই থাকে যানবাহনের সিরিয়াল। সে সুযোগে একটি দালাল চক্র অবৈধভাবে গাড়ি পারাপার করে। এ সময় দালালরা তাদের প্রভাব ও নামে বেনামে বিভিন্ন গনমাধ্যমের আইডি কার্ড ব্যবহার করে এবং ঘাট এলাকায় কর্মরত কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী দালালদের সাথে সম্পৃক্ত রয়েছে বলেও অভিযোগ রয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম  জানান, রাতে অবৈধ ভাবে গাড়ি পার করার সময় জনতার বিবেক নামে অনলাইন টিভি সাংবাদিক হাবেজ খন্দকারসহ ৪ জনকে গাড়ির স্কেল স্লীপসহ আটক করেন। পড়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক সবাইকে ৭দিন করে করাদন্ড দেয়া হয়েছে। দৌলতদিয়া ঘাট দালাল মুক্ত রাখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। 

এই বিভাগের অন্যান্য খবর