Opu Hasnat

আজ ২৯ অক্টোবর বৃহস্পতিবার ২০২০,

ব্রেকিং নিউজ

টানা ৪দিনের ঝড়ো হাওয়া ও প্রবল বর্ষণ

পার্বতীপুরে দেয়াল ধসে একই পরিবারের ৪ জন নিহত দিনাজপুর

পার্বতীপুরে দেয়াল ধসে একই পরিবারের ৪ জন নিহত

মাটির দেয়ালের নীচে চাপা পড়ে দুই সন্তানসহ প্রাণ হারালেন দিনাজপুরের পার্বতীপুর উপজেলার এক ফেরিওয়ালা দম্পতি। গত ৪ি দনের টানা ঝড়ো হাওয়া ও প্রবল বর্ষণে শোবার ঘরের ধসে পড়ায় রবিবার গভীর রাতে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ঝাউপাড়া গ্রামে মর্মান্তিক এ দূর্ঘটনা ঘটে। এতে ফেরিওয়া স্বপন মিয়া (৩৫), তার স্ত্রী মারজেনা বেগম (২৮) ও তাদের দুই ছেলে হোসেন (৯) ও হাসান (৭) নিহত হন। এ ঘটনায় গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। 

নিহত স্বপন রংপুরের তারাগঞ্জ উপজেলার মদিরামপুর দোলাপাড়া গ্রামের আজাদ মিয়ার ছেলে। সে প্রায় ১৫ বছর আগে ঝাউপাড়া গ্রামের আব্দুল ছাহাদের মেয়ে মারজেনা বেগম (২৮) কে বিয়ে করে সেখানে ঘর জামাই হিসেবে থাকতো। পেশায় হরেক রকম মালের ফেরিওয়া স্বপন মিয়া শ্বশুরের ৬ শতক জমির উপর মাটির ঘর তৈরী করে টিনের চালা দিয়ে সেখানে বসবাস করছিল। কখন এ দূর্ঘটনা ঘটে প্রতিবেশিরা কেউ তা সঠিক ভাবে বরতে পারেননি। 

তবে নিহত স্বপনের মামা শাহিনুর আলম বলেন, রাত আড়াই থেকে ৩টার মধ্যে এ দূর্ঘটনা ঘটতে পারে। কারন রাত দেড়টা পর্যন্ত তারা এক প্রতিবেশি বিয়ে বাড়ীতে অবস্থান করছিল। 

এ ঘটনায় রবিবার সকালে পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহনাজ মিথুন মুন্নী, পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহতদের স্বজনরা জানায়, বিকেল ৪টায় ঝাউপাড়া গ্রামের ঈদগাহ মাঠ কবরস্থানে তাদের দাফন করা হয়েছে। 

এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানিয়েছেন মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান। 

পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহনাজ মিথুন মুন্নী বলেন, রবিবার জেলা প্রশাসনের পক্ষ থেকে দূর্ঘটনায় নিহতদের স্বজনদের ২০ হাজার টাকা ও পার্বতীপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা নগদ সহায়তা প্রদান করা হয়েছে।