Opu Hasnat

আজ ২০ অক্টোবর মঙ্গলবার ২০২০,

খাগড়াছড়িতে দুর্ধর্ষ ডাকাতি ও প্রতিবন্ধী নারীকে গণধর্ষনের ঘটনায় গ্রেফতার ৭ খাগড়াছড়ি

খাগড়াছড়িতে দুর্ধর্ষ ডাকাতি ও প্রতিবন্ধী নারীকে গণধর্ষনের ঘটনায় গ্রেফতার ৭

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে এক পাহাড়ি/আদিবাসী বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি এবং বুদ্ধি প্রতিবন্ধী এক নারীকে গণধর্ষনের ঘটনায় চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে পুলিশের সাঁড়াশি অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পুলিশ অগ্রগতি শতভাগের দ্বার প্রান্তে বলে দাবী করলেও তদন্তের স্বার্থে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেছেন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার খাগড়াছড়ি জেলার বলপাইয়া আদাম এলাকায় বিন্দু লাল চাকমার বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ৯ সদস্যের ডাকাত দলের সদস্যরা একটি কক্ষে নিয়ে তার বুদ্ধি প্রতিবন্ধী নারী (২৬)-কে বেঁধে রেখে উপর্যুপরি ধর্ষণ করে। প্রায় দেড় ঘন্টা তান্ডব চালিয়ে ডাকাত দল স্বর্ণালংকার, মোবাইল ফোন সেট নিয়ে যায়। 

খাগড়াছড়ি মডেল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রশীদ জানান, আমরা এখনো চট্টগ্রামে অভিযান চালাচ্ছি। অগ্রগতি শতভাগের পথে। খাগড়াছড়িতে ডাকাতিকালে গণধর্ষণের ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনার পর খাগড়াছড়ি-চট্টগ্রামে একাধিক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এদিকে গণধর্ষণের শিকার বুদ্ধি প্রতিবন্ধী ওই নারীর মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) আদালতে ওই নারীকে এনে ২২ধারায় জবানবন্দি নেওয়ার কথা রয়েছে। ধর্ষিতা বুদ্ধি প্রতিবন্ধী নারী খাড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। তিনি সুস্থ আছেন বলে জানিয়েছে খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার পূর্ণ জীবন চাকমা।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইন ও ডাকাতির দুইটি মামলা করেছেন ওই গৃহকর্তী। মামলায় ৮/৯জনকে অজ্ঞাতপরিচয় আসামি দেখানো হয়েছে। 

এই বিভাগের অন্যান্য খবর