Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

দামুড়হুদায় বিপুল পরিমান ডলার ও রুপার গহনাসহ আটক ১ চুয়াডাঙ্গা

দামুড়হুদায় বিপুল পরিমান ডলার ও রুপার গহনাসহ আটক ১

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনায় বিজিবি পৃথক দুটি অভিযান চালিয়ে ৮৫ হাজার কানাডিয়ান ও ২৫হাজার ইউএস ডলারসহ শুকুর আহম্মেদ কে (২০) মোটর সাইকেলসহ আটক করে। আটককৃত শুকুর আহম্মেদ দর্শনা শ্যামপুর গ্রামের সাজেদুল আহম্মেদের ছেলে। এসময় পরিত্যাক্ত অবস্থায় ১০ কেজি রুপার গহনাসহ একটি মোটর সাইকেল জব্দ করা হয়। শনিবার সকালে উপজেলার হৈবতপুর গ্রামের পাচকবর স্মৃতি স্তম্ভ এলাকা ও মদনা গ্রামের ডলার ও রুপার গহনা আটক করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির মোহাম্মদ খালেকুজ্জামান, পিএসসি অধিনায়ক পরিচালক শনিবার রাত ৯টার দিকে এক প্রেস বিজ্ঞতিতে জানান, তিনি গোপন সংবাদের ভিত্তিত্বে জানতে পারে বিপুল পরিমান ডলার পাচার হবে এমন সংবাদের ভিত্তিত্বে তার নেতৃত্বে  বড়বলদিয়া বিওপির টহল কমান্ডার হাবিলদার মোঃ মনিরুল ইসলাম ও সঙ্গীয় ফোর্সসহ হৈবতপুর গ্রামের পাচকবর স্মৃতি স্তম্ভের নিকট পাকা রাস্তার উপর থেকে মোটরসাইকেল আরোহী শুকুর আহম্মেদ কে আটক করে। পরে তার মোটর সাইকেল তল্লাশি করে অভিনব কায়দায় পাচারকৃত ৮৫ হাজার কানাডিয়ান ও ২৫ হাজার ইউএস ডলার যা বাংলাদেশী টাকায় আনুমানিক মূল্য ৭৫,০৫,৫০০/- টাকা উদ্ধার করে। উদ্ধারকৃত ডলার ও মোটর সাইকেল দর্শনা কাষ্টমস অফিসে জমা দেওয়া হয়েছে। হাবিলদার মোঃ মনিরুল ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের করেছে। 

এর আগে সকাল সাড়ে ৭টর দিকে সিভিল সোর্স এর সংবাদের ভিত্তিতে সুলতানপুর বিওপির টহল কমান্ডার নায়েক রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দর্শনা থানার মদনা গ্রামের মদনা পাকা রাস্তার উপর থেকে ১০ কেজি ভারতীয় রুপার গহনা ও ১টি মোটর সাইকেল পরিত্যাক্ত অবস্থায় জব্দ করে। জব্দকৃত রুপার গহনা ও মোটর সাইকেলের মূল্য তের লক্ষ সত্তর হাজার টাকা। এসব মালামাল দর্শনা কাষ্টমস অফিসে জমা দেওয়া হয়েছে।