Opu Hasnat

আজ ২০ অক্টোবর মঙ্গলবার ২০২০,

মাটিরাঙ্গায় চুলার আগুনে পুড়ে ছাই মিষ্টি তৈরির কারখানা খাগড়াছড়ি

মাটিরাঙ্গায় চুলার আগুনে পুড়ে ছাই মিষ্টি তৈরির কারখানা

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় বাবু পাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে মিষ্টি তৈরির কারখানা পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার রাত প্রায় ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে মাটিরাঙ্গা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও এলাকাবাসির সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে মিষ্টি তৈরির কারখানায় থাকা মিষ্টি, পেকেট ও প্রয়োজনীয় সরন্জাম পুড়ে ছাই হয়ে গেছে। 

আগুন লাগার খবরে ঘটনাস্থলে ছুটে যান মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম.হুমায়ুন মোর্শেদ খাঁন, মাটিরাঙ্গা থানার পুলিশের কর্মকর্তা, মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম সোহাগ, ৩নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দীন লিটনসহ স্থানীয় ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ। এসময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম.হুমায়ুন মোর্শেদ খাঁন ক্ষতিগ্রস্থ পরিবার ও মালিককে ক্ষতিপূরণ দেয়ার আশ্বাষ দেন। 

মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ষ্টেশন অফিসার মো: সাদেকুর রহমান জানান, অগ্নিকান্ডের খবর শুনে মুহুর্তের মধ্যে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়, মিষ্টি তৈরির চুলা থেকে আগুন লেগেছে বলে ধারণা করেন তিনি, আগুনে প্রায় ২লক্ষাধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর