Opu Hasnat

আজ ৩০ অক্টোবর শুক্রবার ২০২০,

সুনামগঞ্জে সুরমার পানি বিপদসীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত! সুনামগঞ্জ

সুনামগঞ্জে সুরমার পানি বিপদসীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত!

গত কয়েক দিনের টানা অবিরাম বর্ষণ আর ভারতের চেরাপুঞ্জি থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানিতে সুনামগঞ্জে চতুর্থ বারের মতো  হাওর ও সুরমা নদীর পানি  বৃদ্ধি পেয়েছে। পানি উন্নয়ন বোর্ড জানায় শবিবার সকাল ৯টা পর্যন্ত সুনামগঞ্জের ঘোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপদ সীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে পানি বাড়লেও  বন্যার সম্ভাবনা আপাতত নেই। পানি বৃদ্ধির ফলে আমন ক্ষেত পানিতে নিমজ্জিত হয়ে আছে। এছাড়া জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার সাথে জেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সফর উদ্দিন জানান, টানা বৃষ্টিতে জেলার প্রায় দুই হাজার হেক্টরের উপরে আমন জমির ফসল পানির নিচে তলিয়ে গেছে।  

সুনামগঞ্জ পাউবো নির্বাহী প্রকৌশলী সাবিবুর রহমান জানান, সুরমা নদীর সুনামগঞ্জ শহরের পাশের ষোলঘর অংশে পানি সাধারণ বিপৎসীমার ৭ সেন্টিমিটার উপরে প্রবাহিত হচ্ছে । 

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান বন্যার পানি বাড়তে থাকায় জেলার ১১টি উপজেলার নির্বাহী অফিসারদের নিয়ে জরুরী মিটিং করা হয়েছে এবং ত্রানসামগ্রী মজুদ রাখা হয়েছে। যে ২ এলাকা প্লাবিত হবে তাৎক্ষনিক বন্যার্তদের আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে স্বেচ্ছাসেবী প্রস্তুত রয়েছে। 

এই বিভাগের অন্যান্য খবর