Opu Hasnat

আজ ৩০ অক্টোবর শুক্রবার ২০২০,

১ মিনিটে বিক্রি হলো ৩,০০০ ইউনিট

দারাজে রিয়েলমি সি১৭’র প্রথম বৈশ্বিক ফ্ল্যাশ সেলে নতুন রেকর্ড তথ্য ও প্রযুক্তি

দারাজে রিয়েলমি সি১৭’র প্রথম বৈশ্বিক ফ্ল্যাশ সেলে নতুন রেকর্ড

টেক-ট্রেন্ডসেটার স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গত ২১ সেপ্টেম্বর, ২০২০ - এ সি সিরিজের প্রথম মিড-লেভেল স্মার্টফোন – রিয়েলমি সি সেভেন্টিন বিশ্বে সবার আগে বাংলাদেশে লঞ্চ করে। ৯০ হার্টজের আলট্রা-স্মুথ ডিসপ্লের এ ফোনটির বাজার মূল্য মাত্র ১৫,৯৯০ টাকা। ২২ সেপ্টেম্বর, ২০২০ তারিখে দুপুর ২:৩০টায় জনপ্রিয় ই-কমার্স সাইট দারাজে স্পেশাল প্রাইজে ১৪,৯৯০ টাকায় বিক্রি শুরু হয় এবং মাত্র ১ মিনিটের ভেতর ফ্ল্যাগশিপ ফিচারের এ ফোনটির ৩,০০০ ইউনিট বিক্রি হয়, যা এ প্রাইজ পয়েন্টের স্মার্টফোনের ক্ষেত্রে দারাজে ১ মিনিটে সবচেয়ে বেশি অনলাইন বিক্রয়ের নতুন রেকর্ড।

ফ্ল্যাশ সেল সম্পর্কে দারাজ বাংলাদেশ লিমিটেডের চিফ কমার্সিয়াল অফিসার জনাব ফুয়াদ আরেফিন বলেন, ‘রিয়েলমি বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডগুলোর মধ্যে অন্যতম এবং বাংলাদেশে আগমনের পর থেকে এই ব্র্যান্ডটি নেতৃস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস দারাজের সাথে কাজ করে আসছে। বাংলাদেশের তরুণ প্রজন্মের জন্যে রিয়েলমি অবিশ্বাস্য মূল্য ও অত্যাধুনিক ফিচারের স্মার্টফোন এনে দারাজের গ্রাহকদের থেকে অসাধারণ প্রতিক্রিয়া পাচ্ছে। ব্র্যান্ডটির পূর্ববর্তী স্মার্টফোনগুলো ইতোপূর্বে আমাদের জনপ্রিয় প্ল্যাটফর্মে বিভিন্ন রেকর্ড অর্জন করেছে এবং এর সাম্প্রতিক স্মার্টফোনও একইরকম সফলতা পেয়েছে।’

সেরা হার্ডওয়্যার এবং আধুনিক ফিচারে খুব অল্প সময়ে রিয়েলমি বিশ্বব্যাপী এর এন্ট্রি লেভেল সি সিরিজ ফোনের ১.৩২ কোটি ব্যবহারকারী অর্জন করেছে। সম্প্রতি, ব্র্যান্ডটি সি সিরিজের নতুন সংযোজন রিয়েলমি সি সেভেন্টিনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে, এই প্রাইজ রেঞ্জে সবচেয়ে শক্তিশালী ৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের মতো ফ্ল্যাগশিপ ফিচার আনা হয়েছে, যা এ প্রাইস পয়েন্টে প্রথম। ৯০ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাতের বিশাল ৬.৫-ইঞ্চি আল্ট্রা-স্মুথ ডিসপ্লেতে পাওয়া যাবে প্রচলিত ৬০ হার্টজ ডিসপ্লের তুলনায় ৫০ শতাংশ বেশি রিফ্রেশ রেট, যা ভিউইং ও গেমিং এ অসাধারণ অভিজ্ঞতা দিবে। 

রিয়েলমি সি সেভেন্টিনে আছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের মেগা ব্যাটারি, যার ফলে ৩৫ ঘন্টা কল টাইম, ১৯ ঘন্টা ইউটিউব দেখা বা অনলাইনে ৮৩ ঘন্টা গান শোনা যাবে। ১৮ ওয়াটের কুইক চার্জে মাত্র ৩০ মিনিটে ৩৩ শতাংশ চার্জ হবে। এতে ব্যবহার করা হয়েছে ১১ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ অক্টা-কোর প্রসেসর, ক্রায়ো ২৪০ সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউ, যা সর্বোচ্চ ১.৮ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে।
যেকোনও পরিস্থিতিতে পরিষ্কার এবং উজ্জ্বল ছবির তোলার জন্যে রিয়েলমি সি সেভেন্টিনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরায় আছে এফ/২.২ অ্যাপারচার, যা অল্প আলোতেও ছবিতে অধিক ডিটেইলস ধারণে সক্ষম। ১১৯ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড লেন্সে চমৎকার প্রাকৃতিক দৃশ্য, স্থাপত্য বা বড় গ্রুপের ছবি ধারণে আর দূরে দাড়িয়ে ফ্রেম ধরতে হবে না। ৪ সিএম ম্যার্কো লেন্সের ব্যবহারে ঘুরে আসা যাবে ম্যাক্রো জগতে। আর চমৎকার সব পোর্ট্রেট তুলতে আছে ব্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স। এর সাথে এতে আছে এআই বিউটিফিকেশন ও বোকেহ ইফেক্টের সমন্বয়ে ৮ মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা। রাতের অল্প আলোতে অসাধারণ পরিষ্কার এবং উজ্জ্বল ছবি ধারণের জন্যে আছে সুপার নাইটস্কেপ মোড।

১৮৮ গ্রাম ওজনের হালকা এই ফোনটি এর সবচেয়ে পাতলা অংশে মাত্র ৮.৫ এমএম। স্মুথ ইন্টারফেস দিতে এতে আছে ট্রেন্ডসেটিং রিয়েলমি ইউআই। এ ফোনে একইসাথে ২টি ন্যানো সিম কার্ড এবং সর্বোচ্চ ২৫৬ জিবি এসডি কার্ড ব্যবহার করা যাবে। দুটি চোখ ধাঁধানো রঙ – নেভি ব্লু এবং লেক গ্রিনে রিয়েলমি সি সেভেন্টিন প্রতিটি রিয়েলমি ব্র্যান্ডশপ, স্মার্টফোনের দোকান এবং অনলাইনে মাত্র ১৫,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। রিয়েলমির নিকটবর্তী রিয়েলমি ব্র্যান্ডশপের বিস্তারিত জানতে ক্লিক করুন : https://realmebd.com/brandshop/

এই বিভাগের অন্যান্য খবর