Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

জবি’র ৫ রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ ক্যাম্পাস

জবি’র ৫ রোভারের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ

এহসানুল হক এহসান, জবি :  বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের পাঁচ জন রোভার “কোভিড-১৯ স্বাস্থ্য বিধি মেনে”  শ্রীমঙ্গল থেকে জাফলং পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে আগামী ২৭ সেপ্টেম্বর যাত্রা শুরু করবে। এ উপলক্ষে গত ২০ সেপ্টেম্বর ২০২০ইং অত্র বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার ও  গ্রুপ সম্পাদক অধ্যাপক ড. মো.  মনিরুজ্জামান খন্দকার পরিভ্রমণকারী দলের সাথে সৌজন্য সাক্ষাৎ  ও উদ্বোধন ঘোষণা করেন। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টর নিউটন হাওলাদার, সহকারী প্রক্টর ড. মোহাম্মদ রেজাউল হোসেইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার ও সহকারী প্রক্টর কাজী ফারুক হোসেন, জ.বি রোভার ইন-কাউন্সিলের সভাপতি মো. আহসান হাবীব ও অন্যান্য রোভারবৃৃন্দ।
পরিভ্রমণকারী রোভারবৃন্দ হলেন-
১. রোভার মোঃ ইমতিয়াজ মাহমুদ (দল নতো) 
২. রোভার মোল্লা মামুন হাসান (সদস্য) 
৩. রোভার আলমগীর হোসেন (সদস্য)
৪. রোভার আনোয়ার হোসেন (সদস্য)
৫. রোভার নাজমুল হাসান মুন্না (সহকারী দলনতো)

রোভার স্কাউটস্ এর সর্বোচ্চ সম্মান “পে্িরসডেন্ট’স রোভার স্কাউট এ্যাওর্য়াড” প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করবে। পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তারা শ্রীমঙ্গল থেকে রাজনগর, ফেঞ্চুগঞ্জ, সিলেট, জৈন্তাপুর হয়ে জাফলং পর্যন্ত পায়ে হেঁঁটে পরিভ্রমণ করবে। এই সময় সমাজ সচেতনতামূলক পাঁচটি শ্লোগান তারা বহন করবে- “স্বাস্থ্য বিধি মেনে চলুন,  কোভিড-১৯ মুক্ত থাকুন”; “মুজিববর্ষের আহবান, বেশি বেশি গাছ লাগান”; “স্বেচ্ছায় করবো রক্তদান, আমার রক্তে বাঁচবে প্রাণ”; “করবো মোরা ধূমপান-মাদক বর্জন, গড়বো মোরা সুখের জীবন”; “Scouts for creating a better world”। পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে এবং গণ্যমান্য ব্যাক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে।