Opu Hasnat

আজ ৩১ অক্টোবর শনিবার ২০২০,

বড়াইগ্রাম আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হত্যা মামলায় ২ জনের ফাঁসি নাটোর

বড়াইগ্রাম আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হত্যা মামলায় ২ জনের ফাঁসি

নাটোরের আলোচিত বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হক হত্যা মামলার রায় সোমবার ঘোষনা করা হয়েছে। রায়ে দুই জনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত।

নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ সাইফুর রহমান সিদ্দিকী সকাল ১১টায়  আলোচিত এই হত্যা মামলার রায় ঘোষনা করেন।

২০০২ সালের ২৮ মার্চ বড়াইগ্রামের বনপাড়া বাজারে প্রকাশ্যে পিটিয়ে ও অস্ত্রের আঘাতে মৃত‍্য হয়েছে মনে করে উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা. আয়নাল হককে রাস্তায় ফেলে রেখে দেয় সেই সময় কাউকে কাছে আসতে দেয় না, পরে প্রশাসন লোক এসে রাজশাহী হাসপাতালে পাঠায় পরের দিন সকালে তিনি মৃত‍্যবরণ করেন। রাজনৈতিক প্রতিহিংসায় তাকে হত্যা করা হলো। মৃত জানাজায় তার আত্মীয়-স্বজন কাউকে অংশগ্রহণ করতে দেয় না বিএনপি এই হত্যাকারীরা সেই দিন রাএী বিভীষিকাময় পরিস্হিতি সৃষ্টি করে, বনপাড়া এলাকায় লুটপাট ঘর দরজা ভাঙচুর ৫৪টি বাড়ি ঘর পুড়িয়ে দেয়।

সে সময় ডা. আয়নাল হকের পুত্রবধু নাজমা রহমান বাদি হয়ে মোট ১৭ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে চারজন আসামী মৃত্যুবরণ করেছেন। মোট ১৩ জন আসামীর মধ‍্য দুই জনের ফাঁসি হয়েছে, বাকী সবাই খালাস পায়। মৃত‍্যুদন্ডপ্রাপ্ত দুই জনের নাম শামিম (৪৫) ও তোরাফ আলী, গ্রাম মহিষভাংগা।  
                                    
এই রায়ের বিষয় তাৎক্ষনিক মৃত ডাঃ আয়নাল হক এর বড় ছেলে বনপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগ সভাপতি কে এম জাকির হোসেন বলেন, রায়ে আমরা সন্তেষ্ট না উচ্চ আদালতে আপিল করবো।