Opu Hasnat

আজ ৩১ অক্টোবর শনিবার ২০২০,

ছাতকের সুরমা নদীতে অবৈধ চাঁদাবাজী বন্ধে পুলিশের মাইকিং সুনামগঞ্জ

ছাতকের সুরমা নদীতে অবৈধ চাঁদাবাজী বন্ধে পুলিশের মাইকিং

সুনামগঞ্জের ছাতকে সুরমা নদীতে সম্প্রতি বালি পাথরের নৌকা বাল্কহেড ও কার্গো হতে চলন্ত অবস্থায় অবৈধ চাঁদাবাজী বেপরোয়া হয়ে উঠে। এসব অবৈধ চাঁদাবাজী বন্ধে রোববার সকালে ছাতক থানা পুলিশের উদ্যোগে সুরমা নদীতে মাইকিং করে প্রচারনা করা হয়। নদীতে কোনো ধরনের অবৈধ চাঁদাবাজী চলবে না। যদি কেউ অবৈধ ভাবে চলন্ত নৌ যান হতে চাঁদা আদায় করেন। তাহলে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। 

নদীতে অবৈধ চাঁদাবাজী বন্ধে মাইকিং প্রচার সম্পর্কে জানতে চাইলে থানার অফিসার ইনর্চাজ আহমদ সঞ্জুর মোরশেদ জানান, এলাকার ব্যবসায়ীরা র্নিবিগ্নে ব্যবসা করতে ও নৌ পরিবহন শ্রমিকরা কোন ধরনের নির্যাতন ও হয়রানীর শিকার না হতে আমি নিজ উদ্যোগে মাইকিং করতে দিয়েছি। 

এ ব্যাপারে পৌর কাউন্সিলর তাপস চৌধুরী জানান, নদীতে চাঁদা বন্ধে মাইকিং এ প্রচরনা একটি প্রশংসনিয় উদ্যোগ এর ফলে কিছুটা হলে ও নদীতে চাঁদাবাজী বন্ধ হবে বলে আশা করি। থানার নবাগত ওসিকে সাধুবাদ জানাই। সুনামগঞ্জ চেম্বার অফ কর্মাসের সদস্য ব্যবসায়ী শামছু মিয়া জানান, আমরা ব্যবসায়ীরা চাঁদাবাজাদের দৌরাত্বে অতিষ্ঠ হয়ে পড়েছিলাম। এখন পুলিশ প্রশাসন এদের বিরোদ্ধে ব্যবস্থা নিলে নৌ পথে চাঁদাবাজী বন্ধ হয়ে আসবে।     

এই বিভাগের অন্যান্য খবর