Opu Hasnat

আজ ৩০ অক্টোবর শুক্রবার ২০২০,

ভুয়া মেজর র‌্যাবের হাতে আটক কুমিল্লা

ভুয়া মেজর র‌্যাবের হাতে আটক

কখনও সেনাবাহিনীর মেজর, আবার কখনও কর্নেল পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন ইমামুল ফেরদৌস সোহাগ। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা। প্রতারণা করতে গেলে নিজের পরিচয়ও দিতে ভিন্ন ভিন্ন নামে। কখনও নিজেকে তাসফিক, ফেরদৌস আবার কখনও সোহাগ নামে পরিচয় দিতেন।

এমন প্রতারণার অভিযোগে রবিবার সকালে কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। আটক ইমামুল ফেরদৌস সোহাগ (৩০) চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার নওহাটা গ্রামের জামাল হোসেনের ছেলে। রবিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুজ সাকিব তথ্যটি নিশ্চিত করেন।

তিনি জানান, আটকের পর প্রতারক সোহাগের কাছ থেকে একটি সেনাবাহিনীর কর্মকর্তার ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। এছাড়াও চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন লোকের কাছ থেকে নেওয়া সার্টিফিকেট, প্রশংসাপত্র, জন্ম নিবন্ধন সনদ, চারিত্রিক সনদপত্র ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি উদ্ধার করা হয়। বিভিন্ন সময় মোবাইল ফোনে মিথ্যা পরিচয় দিয়ে টাকা নেয়ার অডিও রেকর্ডিংও উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানায় মামলা দায়ের করা হয়েছে।