Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সুনামগঞ্জে ৪ লাখ ভারতীয় রুপিসহ ছাত্রলীগ নেতা আটক সুনামগঞ্জ

সুনামগঞ্জে ৪ লাখ ভারতীয় রুপিসহ ছাত্রলীগ নেতা আটক

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় র‌্যাব-৯ এর অভিযানে ৪ লাখ ভারতীয় রুপিসহ এক মুদ্রা পচারকারীকে আটক করা হয়েছে। আটককৃত ব্যাক্তির নাম মোঃ আক্তারুজামান আলাল। তিনি বিশ্বম্ভরপুর উপজেলা ছাএলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন বলে জানা গেছে।

আটককৃত আক্তারুজামান আলাল বিশ^ম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের সিলডুয়ার গ্রামের আবুল বাশার ওরফে বশরের পুত্র। তিনি জিগাতলা নামক স্থানে ফার্মেসীর ব্যবসার আড়ালে র্দীঘদিন ধরে সীমান্ত এলাকায় চোরাচালানীসহ বিভিন্ন দেশের মুদ্রা ভারতে পাচার করে আসছিল বলে এলাকায় অভিযোগ উঠে। এমন খবরে স্থানীয় সূত্রে জানা যায় বৃহস্পতিবার রাতে রাব-৯ এর সুনামগঞ্জের অধিনায়ক লেঃ কমান্ডার মোঃ ফয়সল আহমদ এর নেতৃত্বে র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ধনপুর বাজারে ব্যারিকেড দেন। ওই বাজারে একটি আইসিটি সেন্টারের ভেতরে অভিযান চালিয়ে বিপুল পরিমান ভারতীয় মুদ্রাসহ সাবেক এই ছাএলীগের সভাপতি কে গ্রেফতার করেন। এ সময় তার সাথে থাকা আরেক পাচারকারী মোঃ রফিকুল ইসলাম পালিয়ে যেতে সক্ষম হয়। পালিয়ে যাওয়া ব্যাক্তি একই গ্রামের মৃত জুলফিকার আলীর ছেলে এবং ধনপুর আছমত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেনের আপন বড় ভাই বলে জানা গেছে।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর সুনামগঞ্জের অধিনায়ক লেঃ কমান্ডার মোঃ ফয়সল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখন তাকে র‌্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তার সাথে আরো মুদ্রা পাচারের সাথে কেহ জড়িত কি-না।

এই বিভাগের অন্যান্য খবর