Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

জলমহালের বাহিরে মৎস্য আহরনের দাবিতে মৎস্যজীবীদের ইউএনও অফিস ঘেরাও সুনামগঞ্জ

জলমহালের বাহিরে মৎস্য আহরনের দাবিতে মৎস্যজীবীদের ইউএনও অফিস ঘেরাও

সুনামগঞ্জের ছাতকে নির্ধারিত জলমহালের বাহিরে মৎস্য আহরনের দাবিতে মৎস্যজীবীদের ইউএনও অফিস ঘেরাও সহ ইউএনও বরাবরে অভিযোগ দাখিল করেছেন প্রকৃত মৎস্যজীবীগন। 

জানা যায়, বুধবার বিকেলে উপজেলার ইসলামপুর ইউনিয়নের গুয়াপাগুয়া ও শিলুয়া পেকুয়া জলমহাল এলাকায় আশপাশের প্রায় ৩ শতাধিক মৎস্যজীবী লোকজন জলমহাল গুলির এলাকা নির্ধারণ ও জলমহালের বাহিরে আশপাশে বর্ষাকালিন সময়ে মৎস্য আহরনের সুযোগের দাবিতে ইউএনও অফিস ঘেরাও করে উপজেলা চত্বরে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবিরের কাছে মৎস্যজীবীদের পক্ষে ছাতক দোয়ারার সংসদ সদস্য, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সহকারী কমিশনার ভূমিকে অনুলিপি দিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন মৎস্যজীবি নাছিম উদ্দিন। 

উপস্থিত মৎস্যজীবীগন জানানদ আমাদের পূর্বপুরুষদের পেশা মৎস্য আহরন করে জীবিকা নির্বাহ করা। জলমহালের ইজারাদারগন মৎস্য আহরনে গেলে আমাদের মারধর করে জাল ছিনিয়ে নিয়ে যায়। এতে আমরা বেকার হয়ে পড়ায় জলমহালের আশপাশের প্রায় লক্ষাধিক মৎস্যজীবী পরিবার অনাহারে অর্ধাহারে দিনাপাত করতে হচ্ছে। ইজারাদারের লোকজন নানা সময় আমাদের জাল কেড়ে নিয়ে হামলা মামলা দিয়ে হয়রানীর ভয় দেখায়।      

এই বিভাগের অন্যান্য খবর