Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ইয়াবা সেবনের ছবি ভাইরাল হওয়া সেই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি কুমিল্লা

ইয়াবা সেবনের ছবি ভাইরাল হওয়া সেই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

ইয়াবা সেবনের ছবি ভাইরাল হওয়া কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সেই সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ফকিরকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। রোববার কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ফরহাদ কুমিল্লার তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান।

গত ১০ আগস্ট ফেসবুকে তার ইয়াবা সেবনের একটি ভিডিও ভাইরাল হয়। বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয়। এতে গত ১৪ আগস্ট কেন্দ্রীয় ছাত্রলীগ ফরহাদ ফকিরকে কারণ দর্শানোর নোটিশ দেয়।

সেসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় ফরহাদ হোসেন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা শাখা) আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৩ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হলো।’তবে রোববারের চিঠিতে ফরহাদ হোসেনের আবেদনের প্রেক্ষতে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে এ বিষয়ে ফরহাদ হোসেন ফকির জানান, যে ছবি ভাইরাল হয়েছে তা অনেক পুরনো। এটা আসলে ইয়াবা সেবনের ছবি ছিল না, তবে বিতর্ক যেহেতু উঠেছে তাই দল থেকে সরে দাঁড়ালাম।