Opu Hasnat

আজ ৩০ সেপ্টেম্বর বুধবার ২০২০,

৪৯,৯৯৯ টাকায় শক্তিশালী এস পেন ফিচার সমৃদ্ধ গ্যালাক্সি নোট ১০ লাইট তথ্য ও প্রযুক্তি

৪৯,৯৯৯ টাকায় শক্তিশালী এস পেন ফিচার সমৃদ্ধ গ্যালাক্সি নোট ১০ লাইট

গ্যালাক্সি নোট ১০ লাইট স্মার্ট ডিভাইসে বিশেষ মূল্য ছাড়ের ঘোষণা দিয়েছে স্যামসাং বাংলাদেশ। বর্তমান অফারের আওতায়, এ স্মার্টফোনটি ক্রয়ের ক্ষেত্রে ক্রেতাদের ছয় হাজার টাকা ছাড় দিচ্ছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় এ প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

বাংলাদেশে সংযোজনকৃত এ ফ্ল্যাগশিপ ডিভাইসটির বাজার মূল্য ৫৫,৯৯৯ টাকা। কিন্তু, মূল্য হ্রাসের পর ক্রেতারা ডিভাইসটি ৪৯,৯৯৯ টাকায় কিনতে পারবেন। এখন ক্রেতারা সাশ্রয়ী দামে এস পেনের উদ্ভাবনী ফিচার উপভোগ করতে পারবেন। উল্লেখ্য, প্রথম গ্যালাক্সি নোট ডিভাইসে উন্মোচিত হওয়ার পর থেকেই বাজারে নিজের স্বকীয় অবস্থান বজায় রেখেছে এস পেন। নোট ১০ লাইট ব্যবহারে ব্যবহারকারীরা পাবেন আগের মতোই স্টাইলাসের বহুমাত্রিক অভিজ্ঞতা, সাথে  থাকছে টেক্সট এক্সপোর্টের মতো উন্নত ফিচার, যা ব্যবহারকারীদের হাতে লেখা নোটকে তাৎক্ষণিকভাবে শেয়ারের উপযোগী করে তুলবে। 

গ্যালাক্সি নোট ১০ লাইটে রয়েছে ফুল এইচডি+ রেজ্যুলেশন, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং এইচডিআর১০+ সহ  ৬.৭-ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে। স্মার্টফোনটি ওয়ান ইউআই ২.১ ভিত্তিক অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। ডিভাইসটিতে রয়েছে এক্সিনোস ৯৮১০ প্রসেসর। নোট ১০ লাইট ডিভাইসে রয়েছে ৮ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ও একটি মাইক্রোএসডি কার্ড স্লট।

ডিভাইসটিতে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার-ফেসিং ক্যামেরা। ডিভাইসটির সামনে ও পেছনে থাকা ক্যামেরা দিয়ে ফোরকে ৬০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে। ডিভাইসটিতে রয়েছে এস পেন, জিপিএস, ডুয়াল-সিম কার্ড স্লট, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ এমএম হেডফোন জ্যাক। ডিভাইসটিতে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে এবং দ্রুতগতিতে চার্জের জন্য থাকছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

এই বিভাগের অন্যান্য খবর