Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

ঝালকাঠি সদর হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক মহসিনের মুমূর্ষ রোগীকে জিম্মি করে বখশিষ আদায়ের অভিযোগ স্বাস্থ্যসেবাঝালকাঠি

ঝালকাঠি সদর হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক মহসিনের মুমূর্ষ রোগীকে জিম্মি করে বখশিষ আদায়ের অভিযোগ

ঝালকাঠি সদর হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক মহসিনের সম্পর্কে মুমূর্ষ রোগিকে এ্যাম্বুলেন্সে জিম্মি করে বখশিষ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। পরে বিষয়টি রোগির স্বজনরা জানতে পেরে সদর হাসপাতালে গিয়ে মহসিনের সাথে বাকবিতন্ডার একপর্যায়ে বখশিষ নেয়া টাকা ফেরত দিতে বাধ্য হয়েছে স্বজনরা জানিয়েছে।

অভিযোগে জানাগেছে, সদর হাসপাতালে এক অসহায় দরিদ্র পরিবারের কিশোরী কন্যার সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান জন্ম গ্রহণ করে। কিছুক্ষন পরে ওই রোগি খিচুনি দিতে শুরু করে। বিষয়টি গুরুতর হওয়ায় তাৎক্ষনিক শেবাচিম হাসপাতালে প্রেরণ করে এবং দরিদ্র পরিবার ও মাতৃত্ব জনিত বিষয় হওয়ায় ফ্রি সার্ভিসের নির্দেশনা দেয়া হয়। মুমূর্ষ রোগিকে বরিশাল শেবাচিম হাসপাতালের সামনে গিয়ে চালক মহসিন বেঁকে বসে বখশিষ আদায়ের জন্য। রোগির স্বজন পরে দিতেছি বললেও সে বখশিষ না দিলে রোগিকে এ্যাম্বুলেন্স থেকে নামানো হবে না বলে সাফ জানিয়ে দেয়। তাই রোগির স্বজন অসহায় হয়ে চালক মহসিনকে ৫শ’ টাকার নোট দিলে সে ৩শ’ টাকা ফেরত দেয়। গত বুধবার বিকেলে এ ঘটনা ঘটেছে। পরে রোগির অন্যান্য স্বজনরা এ ধরণের অমানষিক আচরণ জানতে পেরে বৃহস্পতিবার সদর হাসপাতালের জরুরী বিভাগের সামনে চালক মহসিনের কাছ থেকে বখশিষের ২শ’ টাকা ফেরত নেয়।

গাইনি বিশেষজ্ঞ ডাঃ মৃণাল কান্তি বন্দ্যোপাধ্যায় বলেন, মহসিন এখানে এভাবেই করেন। আমিও রোগি পাঠালে সে কোন কেয়ার করে না। আপনারা সিভিল সার্জন স্যারের কাছে অভিযোগ দেন। সে যদি ব্যবস্থা নেয়।

ঝালকাঠি সিভিল সার্জন ডাঃ আঃ রহিম বলেন, মহসিনকে জিজ্ঞাসা করে সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

 

এই বিভাগের অন্যান্য খবর