Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

স্মার্টফোন ব্যবহারকারীদের অনন্য অভিজ্ঞতা দিতে অ্যান্ড্রয়েড ইলেভেন নিয়ে আসছে রিয়েলমি তথ্য ও প্রযুক্তি

স্মার্টফোন ব্যবহারকারীদের অনন্য অভিজ্ঞতা দিতে অ্যান্ড্রয়েড ইলেভেন নিয়ে আসছে রিয়েলমি

টেক-ট্রেন্ডসেটার স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে অত্যাধুনিক প্রযুক্তি গ্রহণের ক্ষেত্রে রিয়েলমি সবসময়ই অন্যান্যদের থেকে এগিয়ে থাকে। গুগল সম্প্রতি আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েড ইলেভেন প্রকাশ করলে এক বিবৃতিতে রিয়েলমি ঘোষণা দেয় যে, ফোন নির্মাতাদের মধ্যে ব্র্যান্ডটি ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড ইলেভেন উপভোগে অগ্রগামী ভূমিকা পালক করবে। সেই বিবৃতির পর রিয়েলমি তাদের কমিউনিটির ব্যবহারের জন্যে স্মার্টফোন রিয়েলমি এক্স ফিফটি প্রো-তে অ্যান্ড্রয়েড ইলেভেন এর প্রিভিউ নিয়ে আসে। 
গত ১০ জুন, ২০২০ গুগল অ্যান্ড্রয়েড ইলেভেন বেটা ওয়ান উন্মোচন করে। পরের দিনই রিয়েলমি ঘোষণা দেয় যে ব্র্যান্ডটি এর এক্স ফিফটি প্রো-তে অ্যান্ড্রয়েড ইলেভেনের ডেভেলপার প্রিভিউ প্রোগ্রাম চালু করার কাজ চালিয়ে যাচ্ছে। কিছুদিনের মধ্যেই রিয়েলমি কমিউনিটিতে ডেভেলপার প্রিভিউ চালু করা হয়। 

অ্যান্ড্রয়েড ইলেভেনে কথোপকথন, অন্যান্য ডিভাইসের সাথে সংযুক্তি, তথ্যের গোপনীয়তা ছাড়াও অনেক কিছুর পরিচালনা আরো সহজ করা হয়েছে। ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষার্থে বিভিন্ন ডিভাইসে নেটওয়ার্ক অপটিমাইজেশন এবং অ্যাডাপটেশনে উন্নতসাধনের বেশ কিছু পদক্ষেপ গ্রহণের মাধ্যমে অ্যান্ড্রয়েড ইলেভেন ব্যবহারকারীদের অভিজ্ঞতা ব্যাপকভাবে বৃদ্ধি করেছে।

২০১৯ সালে যেসব স্মার্টফোন কোম্পানি গ্রাহকদের জন্য প্রথম অ্যান্ড্রয়েড ১০ নিয়ে আসে, তাদের মধ্যে রিয়েলমি অন্যতম। গ্রাহকদের জন্যে রিয়েলমি তাদের নিজস্ব রিয়েলমি ইউআই ১.০ নিয়ে আসে, যা সৃজনশীল তরুণ প্রজন্মের আশা, প্রত্যাশা এবং চাহিদা পূরণের জন্যে ডিজাইন করা হয়। রিয়েলমির তরুণ ব্যবহারকারীদের দৈনন্দিন স্মার্টফোন ব্যাবহারে জীবনধারায় অনুপ্রাণিত হয়ে একটি মিনিমালিস্টক ডিজাইনে ফ্যাশনেবল ডিজাইনে এই ইউআই-টি সাজানো হয়। রিয়েলমি স্মার্টফোন ব্যবহারকারীদের আরো চমৎকার অভিজ্ঞতা প্রদানে অ্যান্ড্রয়েড ইলেভেন ও রিয়েলমি ইউআই এর ভেতর গভীর মেলবন্ধন করা হবে।

ট্রেন্ডি প্রযুক্তির জনপ্রিয়তা বৃদ্ধি করতে এবং বিশ্বের তরুণ ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিটি মূল্য তালিকায় বিভিন্ন উদ্ভাবনী পণ্য এনে ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছে রিয়েলমি। স্মার্টফোনগুলোতে উচ্চমানের হার্ডওয়্যার সাথে শক্তিশালী কর্মক্ষমতায় রিয়েলমির স্মার্টফোনগুলো অনন্য হয়ে উঠেছে। একইসাথে, গুগলের সকল আপডেটও সময়মতোই পাচ্ছেন রিয়েলমি ব্যাবহারকারীরা এবং রিয়েলমি এক্স ফিভটি প্রো ব্যবহারকারীরা এখন সর্বশেষ অ্যান্ড্রয়েড আপডেট নিয়ে এসেছে।

পণ্যের গবেষণা এবং উন্নয়নে সমসময় বদ্ধপরিকর রিয়েলমি এবং এ প্রতিশ্রুতিতে কাজ করেই পূর্বপ্রতিষ্ঠিত ফোন নির্মাতাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে যাচ্ছে। ব্র্যান্ডের এই দর্শন এটাই নিশ্চিত করে যে ‘বিশ্বকে পরিবর্তন করাই তরুণদের কাজ’।

বিশ্ববাজারে আবির্ভাবের মাত্র ২ বছরের মধ্যেই রিয়েলমি ৬১টি দেশে এখন সাড়ে ৪ কোটি স্মার্টফোন ব্যবহারকারীর কাছে পৌঁছে গিয়ে ৯টি বাজারের শীর্ষ ৫-এ অবস্থান করে নিয়েছে। তরুণদের জন্য সফটওয়্যার এবং হার্ডওয়্যারের সর্বোত্তম সমন্বয় নিয়ে এসে রিয়েলমি বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে।