Opu Hasnat

আজ ৩০ সেপ্টেম্বর বুধবার ২০২০,

রাহাত খান স্মৃতি ফাউন্ডেশন’র আত্মপ্রকাশ মিডিয়া

রাহাত খান স্মৃতি ফাউন্ডেশন’র আত্মপ্রকাশ

সদ্য প্রয়াত খ্যাতিমান কথাশিল্পী ও সাংবাদিক রাহাত খানের অমূল্য কর্ম ও স্মৃতিকে ধরে রাখতে, তার ছেলেমেয়ে, আত্মীয়পরিজন ‘রাহাত খান স্মৃতি ফাউন্ডেশন’ নামে একটি সংস্থা গড়ে তোলার উদ্যোগ নিয়েছে। 

প্রাথমিকভাবে জ্যেষ্ঠ সাংবাদিক, লেখক  এবং রাহাত খানের ভাগ্নে জনাব আলিমুজজামানকে আহ্বায়ক করে, ভাগ্নী লেখক ও বাংলা বিভাগের প্রধান (সিটি কলেজ), পারভীন সুলতানা, ছেলে ব্যবসায়ী আলীরেজা খান অপু, আলী হায়দার খান নীপু,মেয়ে সাব্রিনা খান কান্তা (আমেরিকা প্রবাসী, অর্থনীতিবিদ ও ব্যাংকার), ছেলে আলী শাফায়াত খান শুভ্র (আমেরিকা প্রবাসী), ছেলে হৃদ্ধি খান ( ছাত্র) ভাগ্নী নাইমা মীর সিতু,  নাতনী ডা. সারিতা আমিন সোনালী, ইঞ্জি. ইসিতা আমিন, নাতি চারুশিল্পী ও ডিজাইনার উৎস জামান, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র শীর্ষ জামান, এবং ওয়ালি আহমেদ খান নিনিয়ান (ছাত্র)-কে নিয়ে প্রাথমিক ভাবে ১৩ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। পরবর্তীতে পূর্ণাঙ্গ পরিচালনা পরিষদের নাম ঘোষণা করা হবে। 

শুধুমাত্র ছেলেমেয়ে এবং আত্মীয়পরিজন ছাড়া, বাইরের কাউকেই সংস্থায় অন্তর্ভুক্ত করা হবেনা বলে প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। ‘রাহাত খান স্মৃতি ফাউন্ডেশন’ মানবিক কর্মকাণ্ড ও শিল্প সাহিত্যে বিশেষ অবদানের জন্য পুরস্কারের প্রবর্তন করবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই বিভাগের অন্যান্য খবর