Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বশেমুরবিপ্রবিতে নতুন ভিসির দায়িত্ব গ্রহণের পরদিনই অস্থায়ী কর্মচারীদের অবস্থান কর্মসূচি ক্যাম্পাস

বশেমুরবিপ্রবিতে নতুন ভিসির দায়িত্ব গ্রহণের পরদিনই অস্থায়ী কর্মচারীদের অবস্থান কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে রবিবার (০৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুব। আর এদিকে, নতুন ভাইস চ্যান্সেলরের যোগদানের দু'দিন যেতে না যেতেই সোমবার (০৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী নিয়োগপ্রাপ্ত কর্মচারীরা। 

এ বিষয়ে অস্থায়ী কর্মচারীদের মধ্য থেকে শেখ নাহিদ টাইমটাচনিউজ ডট কমকে বলেন, দআমরা মূলত দুই দফা দাবি নিয়ে এ কর্মসূচিতে অবস্থান নিয়েছি। দাবি দুইটি হলো- অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ এবং বকেয়া বেতন পরিশোধ।' 

প্রসঙ্গত, প্রায় তেরো মাস যাবৎ এ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মচারীদের বেতনভাতা বন্ধ প্রক্রিয়াধীন রয়েছে৷ এমতাবস্থায়, গত বছরের নভেম্বর মাস হতে চাকরি স্থায়ীকরণসহ বেশ কিছু দাবি নিয়ে তারা বিভিন্ন সময়ে নানান কর্মসূচি পালন করে আসছেন। বিশ্ববিদ্যালয়ে প্রায় এক বছর কোনো স্থায়ী ভাইস চ্যান্সেলর না থাকার কারণে তাদের কোনো দাবিই পূরণ হয়নি বলে মনে করছেন অবস্থানকারী কর্মচারীবৃন্দ। কিন্তু নতুন ভাইস চ্যান্সেলর হিসেবে অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুবের যোগদানের পরপরই তাদের দাবি পূরণে প্রশাসন যথাসাধ্য চেষ্টা করবে বলে আশাবাদ ও প্রত্যয় ব্যক্ত করেন অবস্থান কর্মসূচিতে যোগদানকারী প্রায় অর্ধ-শতাধিক কর্মচারী।