Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

নড়াইলে সরকারি খাস খতিয়ানের জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ! নড়াইল

নড়াইলে সরকারি খাস খতিয়ানের জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ!

নড়াইল সদর উপজেলার ৮৮ নং মালিয়াট মৌজায় সরকারি খাস খতিয়ানের জায়গা দখল করে প্রকাশ্যে ঘর নির্মানের অভিযোগ উঠেছে। 

জানা গেছে, মালিয়াট নদীর কুলের বাসিন্দা অভিমণ্য সমাদ্দারের ছেলে অরুন সমাদ্দার শুক্রবার (৪ সেপ্টেম্বর) মালিয়াট বাজারের পূর্ব পাশে খাস খতিয়ানের জায়গায় ঘর তুলেছেন। অভিযোগ রয়েছে মালিয়াট গ্রামের সুকান্ত রায় ও সমীর রায় আর্থিক সুবিধা নিয়ে অরুন সমাদ্দারকে ঘর তুলে দিয়েছেন। 

এ ব্যাপারে অরুন সমাদ্দারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সরকারি জায়গা ফাঁকা থাকায় ব্যবসা করার জন্য ঘর তুলেছেন। কিছু টাকা নিয়ে তাকে এ ব্যাপারে সহযোগিতা করেছেন সুকান্ত রায় ও সমীর রায়। 

সুকান্ত রায় ও সমীর রায় ঘর উঠানোর সাথে জড়িত থাকার কথা অস্বিকার করে জানান, শেখহাটি ইউনিয়নের নায়েব উজির আলী আর্থিক সুবিধা নিয়ে ঘর তোলার জন্য মৌখিক অনুমতি দিয়েছেন। 

নায়েব উজির আলী আর্থিক সুবিধা নেয়ার কথা অস্বিকার করে বলেন, অফিস বন্ধ থাকার সুযোগ নিয়ে শুক্রবার (৪ সেপ্টেম্বর) অরুন ঘর তুলেছে। এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। 

সদর সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণা রায় জানান, সরকারি খাস জায়গা কাউকে দখল করতে দেয়া হবে না। সরকারি জায়গায় ঘর উঠিয়ে থাকলে অবশ্যই তাকে উচ্ছেদ করে তার বিরূদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

সদর ইউএনও সালমা সেলিম বলেন, মালিয়াট এলাকার সরকারি জায়গায় কেউ স্থাপনা নির্মান করে থাকলে ওই স্থাপনা অপসারন করে তার বিরূদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।