Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

মসজিদে এসি বিস্ফোরণ, এক দগ্ধ শিশুর মৃত্যু জাতীয়

মসজিদে এসি বিস্ফোরণ, এক দগ্ধ শিশুর মৃত্যু

নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিমতল্লা এলাকায় মসজিদে এসি বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনের মধ্যে জুয়েল (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে জাতীয় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক নিশ্চিত করেছেন।

এছাড়া শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন  শিশুটির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, ৭ বছরের ওই শিশুটির নাম জুয়েল। তার ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল বলে জানান তিনি। 

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের  হাসপাতালের সহকারী অধ্যাপক হোসাইন ইমাম বলেন, এখানে আসা ৩৭ জন রোগীর সবার শরীরের ৩০ শতাংশ পুড়ে গেছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। 

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদের ভেতরে থাকা অন্তত ৪০ জন আহত হন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।