Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সাংসদ মাশরাফির ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে নড়াইলে বিশেষায়িত হাসপাতাল হবে নড়াইল

সাংসদ মাশরাফির ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে নড়াইলে বিশেষায়িত হাসপাতাল হবে

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকীতে মাশরাফির ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক ও থায়রো কেয়ার সেন্টারে কেক কাটা, আলোচনা সভা এবং গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে বিশেষায়িত হাসপাতাল নির্মাণের ঘোষণার মধ্য দিয়ে ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। 

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক’র পরিচালনায় বক্তব্য দেন সাবেক সাংসদ ও আওয়ামী লীগ নেতা আ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, স্পেকটা হেক্স্রা গ্রুপের চেয়ারম্যান মোঃ আকরামুজ্জামানু, পরিচালক আহসানুজ্জামান, মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন, আব্দুল মুকিত লাভলু, ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা অ্যাডভোকেট রেজাউল খবির রাজু প্রমুখ। 

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন মাশরাফি বিন মর্তুজা। সভায় জানানো হয় মাশরাফি বিন মোর্ত্তজার তার ব্যবহৃত ব্রেসলেট নিলামের ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করোনাভাইরাস প্রতিরোধে খরচ হয়েছে। ব্রেসলেট নিলামের বাকি ২৫ লাখ টাকা এবং নড়াইলের কয়েকটি সংগঠন ও ব্যক্তির অর্থায়নে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে। যেখানে ২৪ ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষ সেবা পাবেন। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মানের কাজ শুরু হবে।