Opu Hasnat

আজ ৩০ সেপ্টেম্বর বুধবার ২০২০,

অটোগ্যাস স্টেশন স্থাপন ও এলপিজি অটোগ্যাস সরবরাহ

পদ্মা অয়েল কোম্পানীর সাথে এনার্জিপ্যাক পাওয়ার লিমিটেডের চুক্তি স্বাক্ষর অর্থ-বাণিজ্য

পদ্মা অয়েল কোম্পানীর সাথে এনার্জিপ্যাক পাওয়ার লিমিটেডের চুক্তি স্বাক্ষর

জ্বালানি তেল বিক্রয়ের পাশাপাশি ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে প্রায় সাত শতাধিক নিবন্ধিত ফিলিং স্টেশনে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) বিপণনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের অঙ্গ প্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড। এ লক্ষ্যে, পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের নিবন্ধিত ফিলিং স্টেশন সমূহে অটোগ্যাস স্টেশন স্থাপন ও এলপিজি অটোগ্যাস সরবরাহের জন্য প্রতিষ্ঠানটির সাথে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের (ইপিজিএল) একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের ঢাকাস্থ কার্যালয় ৭-৯ কারওয়ান বাজার, বিটিএমসি ভবনে (এগার তলা) এক অনুষ্ঠানে পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. মাসুদুর রহমান এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব হুমায়ুন রশীদ এই চুক্তিটি স্বাক্ষর করেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পদ্মা অয়েল কোম্পানী লিমিটেডের জনাব সোহেল আবদুল্লাহ্, ডেপুটি জেনারেল ম্যানেজার (সেলস্); জনাব নুমান আহমদ তাপাদার, ডেপুটি জেনারেল ম্যানেজার, ঢাকা; জনাব মো. আহম্মদুল্লাহ্ ডেপুটি ম্যানেজার ও পিএস টু চেয়ারম্যান, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন । এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন জনাব আবু সাঈদ রাজা, জেনারেল ম্যানেজার ও ব্যবসায় প্রধান; জি-গ্যাস এলপিজি; জনাব শেখ নাওঈদ রশীদ, হেড অব স্ট্র্যাটেজিক পোর্টফোলিও ম্যানেজমেন্ট; এবং জনাব মো. মাহবুবুল ইসলাম খান, ঊর্ধ্বতন ব্যবস্থাপক।

অটোগ্যাস একটি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি), যা যানবাহনের জ্বালানি হিসেবে সারা বিশ্বে বহুল প্রচলিত ও সমাদৃত। সর্বাধিক নিরাপদ এবং সর্বোচ্চ পরিবেশ বান্ধব জ্বালানি হিসেবে এলপিজি অটোগ্যাস বাংলাদেশেও ক্রমাগত জনপ্রিয় হয়ে উঠছে। বাংলাদেশ সরকার এ সাশ্রয়ী জ্বালানিকে জনপ্রিয় করতে ব্যাপকভাবে উৎসাহ প্রদান করে আসছে।