Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মুন্সীগঞ্জে অবৈধ কারেন্ট জাল দিয়ে ফাঁসানোর প্রচেষ্টা! মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে অবৈধ কারেন্ট জাল দিয়ে ফাঁসানোর প্রচেষ্টা!

মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ দূর্গাবাড়ি এলাকার একটি ফ্যাক্টরীতে গভীর রাতে জোরপূর্বক অনাধিকার প্রবেশের অভিযোগ উঠেছে নৌ-পুলিশের বিরুদ্ধে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩ টার দিকে সেখানকার তাহসিনা রোপ এন্ড আয়রন ওয়াসিং ইন্ড্রাস্ট্রিজে এ ঘটনা ঘটেছে। গভীর রাতে ফ্যাক্টরীতে মুক্তারপুর নৌ-পুলিশের একটি টিম প্রবেশ করে। পরে সেখানে তারা অনত্য থেকে অবৈধ কারেন্ট জাল রেখে ফ্যাক্টরীর মালিক কর্তৃপক্ষকে ফাঁসানোর প্রচেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এ সময় ফ্যাক্টরীর দুই নিরাপত্তা কর্মীকে মারধর করেছে নৌ-পুলিশ।

ফ্যাক্টরীটির স্বত্বাধিকারী গোলাম কিবরিয়া জানান, মঙ্গলবার রাত ৩টার দিকে মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ কবির হোসেনসহ কয়েকজন পুলিশ সদস্য ফ্যাক্টরির ভিতর প্রবেশ করে। ফ্যাক্টরির নিরাপত্তায় থাকা দুইজনকে মারধোরও করে। বাহিরের থেকে কারেন্ট জাল এনে ফ্যাক্টরিতে রেখে মেশিনে সাজিয়ে ছবি তুলে।

তিনি বলেন, আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে অংশ গ্রহন করতে যাচ্ছি। এতে আমার উপর ক্ষুব্ধ হয়ে পঞ্চসার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফার যোগসাজশে নৌ-পুলিশের ইনচার্জ কবীর হোসেন ফ্যাক্টরীতে কারেন্ট জাল দিয়ে ফাঁসাতে প্রচেষ্টা করছে।

ফ্যাক্টরির নিরাপত্তা কর্মী বিপ্লব রহমান জানান, রাতে ডিউটিকালে ঘুমিয়ে থাকা অবস্থায় পুলিশের গাড়ি আসে। কয়েকটি বস্তাভর্তি অবস্থায় অবৈধ কারেন্ট নিয়ে প্রবেশ করে তারা। গেইট না খুলতে চাইলে মারধোর করে। কারেন্ট জাল সাজিয়ে ছবি তুলে, সাদা কাগজে নাম লিখে। এরপর ওই সমস্ত কারেন্ট জাল নিয়ে চলে যায়।

এ ব্যাপারে বুধবার (২ আগষ্ট) দুপুর ২ টার দিকে মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ কবীর হোসেনের সঙ্গে সাক্ষাত করতে গেলে তাকে কর্মস্থলে পাওয়া যায়নি।

পরে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা সিরাজুল কবির জানান, গতকাল গভীর রাতে সেই ফ্যাক্টরি থেকে ১৮ বস্তা অবৈধ কারেন্ট জাল আটক করা হয়েছে। জোরপূর্বক ফ্যাক্টরিতে প্রবেশ করা হয়নি। ফ্যাক্টরির ভিতর অবৈধ কারেন্ট জাল মিলেছে। এ নেতা নৌপুলিশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। অবৈধ কারেন্ট জালসহ নিরাপত্তাকর্মীর ছবিও তোলা হয়েছে অভিযানকালে। যেসব অভিযোগ করা হচ্ছে সব ভুয়া। নৌ-পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।