Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

মুকসুদপুরে সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্পেইন গোপালগঞ্জ

মুকসুদপুরে সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্পেইন

গোপালগঞ্জের মুকসুদপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত মুকসুদপুর সরকারী এসজে উচ্চ বিদ্যালয়ে এই চিকিৎসা সেবা ক্যাম্পেই অনুষ্ঠিত হয়। 

চিকিৎসা সেবা ক্যাম্পেইন পরিচালনা করেন ১৪ ইষ্ট বেঙ্গল। সহযোগিতায় ছিলেন ৪১ ফিল্ড এ্যাম্বুলেন্স এবং সিভিল সার্জন গোপালগঞ্জ ও মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ব্যবস্থাপনায় ছিলেন ১০৫ পদাতিক ব্রিগেড, ৫৫ পদাতিক ডিভিশন। 

মোট চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে ৩৬৬ জন। এর মধ্যে পুরুষ ১২৩ জন, নারী ২২২জন, শিশু ২১ জন এবং ৫৬জন সার্জিক্যাল রোগীর চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবা ক্যাম্পেইনের প্রধান হিসাবে কাজ করেন মেজর সৌরভ মোহাম্মদ অসীম (শাতিল)। 

ক্যাম্প কমান্ডারের দায়িত্বে থাকা ক্যাপ্টেন মাহদি জানান, যেহেতু করোনা ভাইরাস নামক মহামারী চলছে সেজন্য করোনা ভাইরাস মুক্ত করণ বিষয়টি প্রাধান্য দেয়া হয়েছে। 

রোগীদের রিসিভ করে শরীরের তাপমাত্রা মেপে, সামাজিক দুরুত্ব নিশ্চিত করে, সাবান দিয়ে হাত ধোয়া শেষ করে জীবানু নাষক টানেলের মধ্য দিয়ে প্রবেশ করিয়ে প্রথমে স্লিপ দিয়ে পুরুষ এবং মহিলাদের আলাদা করে বসিয়ে পরে সিরিয়াল এবং রোগের ধরন অনুযায়ী চিকিসা শেষে ওষুধ প্রদান করা হয়েছে।

তিনি আরও জানান, আমার প্রধানত মেডিসিন, অর্থপ্রেডিক্স এবং সার্জিক্যাল সমস্যার রোগীদেও চিকিৎসা প্রদান করছি। আমাদেও সেনাবাহিনীর ৬জন অভিজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।।

এই বিভাগের অন্যান্য খবর