Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

কুমিল্লায় শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন কুমিল্লা

কুমিল্লায় শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

কুমিল্লায় শিক্ষার্থীদের মেস ও বাসা ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও ছাত্র ঐক্য সংগ্রাম পরিষদ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, নগরীতে বসবাসকারী নিম্নমধ্যবিত্ত ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের টিউশনি করে নিজের পড়াশোনার খরচ চালাতে হয়। করোনার এই দুর্যোগে সৃষ্ট পরিস্থিতিতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় মহাসঙ্কটে পড়েছেন এসব শিক্ষার্থীরা। ইতোমধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেস ও বাসা ভাড়া ৪০ শতাংশ মওকুফ করা হয়েছে। শুধু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়, জেলার সকল শিক্ষার্থীদের মেস বাসা ভাড়া মওকুফের দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বক্তব্য দেন ছাত্র ঐক্য সংগ্রাম পরিষদের নেতা এম.এ হামজা রহমান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সদস্য বিকাশ শীল ও সংগঠক ফারজানা আক্তার প্রমুখ। মানববন্ধন সঞ্চালনা করেন ছাত্র ঐক্য সংগ্রাম পরিষদ নেতা মোহাম্মদ মহিউদ্দিন আকাশ। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।