Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

স্যামসাংয়ের রেফিজারেটর ক্লিনিং সেবা ক্যাম্পেইনে ক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষার ওপর গুরুত্বারোপ তথ্য ও প্রযুক্তি

স্যামসাংয়ের রেফিজারেটর ক্লিনিং সেবা ক্যাম্পেইনে ক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষার ওপর গুরুত্বারোপ

ক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে বিশ্বের শীর্ষস্থানীয় কনজ্যুমার ইলেকট্রনিকস ও বিশ্বস্ত ব্র্যান্ড স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশ একটি ক্যাম্পেইন পরিচালনা করেছে। ঈদের আগে শুরু হয়ে সম্প্রতি শেষ হওয়া এ ক্যাম্পেইনটির মাধ্যমে করোনাভাইরাসের প্রতিকূল সময়ে স্যামসাংয়ের সার্ভিস টিমের সদস্যরা ক্রেতাদের রেফ্রিজারেটর পরিষ্কারে সহায়তা করে। 

দেশব্যাপী ক্রেতাদের মাঝে প্রতিনিয়ত রেফ্রিজারেটর পরিষ্কারের চর্চাকে উদ্বুদ্ধ করাই স্যামসাংয়ের এ ক্যাম্পেইনটির লক্ষ্য। এ ক্যাম্পেইনের অংশ হিসেবে, স্যামসাংয়ের সার্ভিস টিম সারাদেশে তিনশ’রও বেশি রেফ্র্রিজারেটর বিনামূল্যে ক্লিনিং সেবা প্রদান করে। স্যামসাং সার্ভিস টিমের অভিজ্ঞ কারিগরেরা রেফ্রিজারেটরের ওয়্যারেন্টি শেষ হয়ে যাওয়া ক্রেতাদেরও ক্লিনিং সেবা প্রদান করে। এ সেবাগুলোর মধ্যে রয়েছে রেফ্রিজারেটরের অবস্থা পরীক্ষা এবং পরামর্শ, পাওয়ার স্ট্যাবিলিটর জন্য ভোল্টেজ পরীক্ষা, বাইরের তাপমাত্রা পরীক্ষা, সেটিংস, পানির ট্রে ক্লিনিং এবং ‘কীভাবে রেফ্রিজারেটর উন্নত সেবা দিবে’ সে বিষয়ে পরামর্শ। এ সেবা গ্রহণে আগ্রহী ক্রেতাদের অ্যাপয়েন্টমেন্ট পেতে স্যামসাংয়ের কল সেন্টারের মাধ্যমে নিবন্ধন করতে হয়েছে।  

এ ক্যাম্পেইনের আওতায় স্যামসাংয়ের একজন সেবাগ্রহীতা মো. রকিবুল ইসলাম বলেন, ‘আমার রেফ্রিজারেটরের ওয়্যারেন্টি শেষ হয়ে গিয়েছিলো, কিন্তু স্যামসাংয়ের এ উদ্যোগটি এ বৈশ্বিক মহামারির সময়ে আমাকে সহায়তা করেছে। আমি এ ক্লিনিং সেবাটি পেয়ে বেশ খুশি। স্যামসাংয়ের কারিগরি দলের সর্বাত্মক সহযোগিতায় ব্র্যান্ডটির প্রতি আমার আস্থা বাড়িয়ে দিয়েছে, যা আমাকে স্যামসাং থেকে আরো পণ্য ক্রয়ে উৎসাহিত করেছে।’ 

এ নিয়ে স্যামসাং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইয়ুন বলেন, ‘ক্রেতাদের প্রতি দায়বদ্ধতা থেকেই আমাদের এ উদ্যোগ; যেকোন পরিস্থিতিতে ক্রেতাদের জীবনকে সহজ করতে আমরা সব সময় প্রস্তুত আছি। পরিষ্কার থাকা ও সুস্বাস্থ্যের বিষয়টি আগের চেয়ে বর্তমানে অধিক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এ কঠিন সময়ে আমাদের সম্মানিত ক্রেতাদের চিন্তামুক্ত রাখতেই আমরা এ ক্যাম্পেইনটি চালু করেছি।’

সঠিক স্বাস্থ্যবিধি বজায় এবং ক্লিনিং সেবার মাধ্যমে রেফ্রিজারেটরের দীর্ঘস্থায়ীত্ব বাড়াতে স্যামসাংয়ের আগের উদ্যোগগুলোর ধারাবাহিকতায় এ ক্যাম্পেইনটি চালু করা হয়েছে।