Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

নড়াইলে ঘের থেকে মাছ লুট ও বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ নড়াইল

নড়াইলে ঘের থেকে মাছ লুট ও বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ

নড়াইলে ঘের থেকে মাছ চুরি ও বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২১ আগষ্ট) ভোর রাতের দিকে নড়াইল সদর উপজেলার হবখালি ইউনিয়নের নয়াবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। গ্রাম্য প্রতিপক্ষ দলের দায়ের করা একটি মারামারি মামলায় নয়াবাড়ি গ্রামের আব্দুল আলিম জেলহাজতে আছেন। তিনি বাড়িতে না থাকার সুবাদে তার মাছের ঘের হতে মাছ মেরে নেয়ার পর ঘের বিষ দিয়ে অবশিষ্ট মাছও প্রতিপক্ষের লোকজন মেরে ফেলেছে বলে জানান আব্দুল আলিমের পরিবার। 

আব্দুল আলিমের স্ত্রী ঝর্না বেগম জানান, তারা শুক্রবার সকালে লোকমুখে জানতে পারেন ঘেরের সব মাছ মরে ভেসে উঠেছে। এরপর ঘেরে গিয়ে দেখতে পান অনেক মাছ মরে ভেসে উঠেছে। মরা মাছের অধিকাংশ মাছ ছোট সাইজের দেখে তিনি বুঝতে পারেন বড় মাছ লুট করে নেয়ার পর বিষ দেয়া হয়েছে। এ সময় তিনি কান্নাজড়িত কণ্ঠে ঘের থেকে মাছ মেরে নেয়া এবং ঘেরে বিষ দেয়া অপরাধিদের বিচার দাবি করেন। 

আব্দুল আলিমের ছেলে তাজুল ইসলাম জানান, তাদের ঘেরে গলদা চিংড়ি সহ বিভিন্ন ধরনের সাদা মাছ ছিল। লক্ষাধিক টাকা ব্যয় করে মাছগুলি বিক্রির উপযোগি করেছিলেন। কিছু দিনের মধ্যে ওই মাছ বিক্রির আশায় সম্প্রতি নতুন করে বেশ কয়েক মণ মাছ ছাড়েন। কিন্তু মাছ চুরি করে নেয়ায় এবং ঘেরে বিষ দেয়ায় মাছ বিক্রি আশা ভেঙ্গে যাওয়ায় তারা মানসিক ভাবে ভেঙ্গে পড়েছেন। তিনি জানেন মাছ বিক্রি করতে না পারায় তাদের কমপক্ষে ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি এ অপরাধের সাথে জড়িতদের গ্রেফতার পূর্বক কঠোর আইনী ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।