Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দুই দিনে মুন্সীগঞ্জের ৯২ পুলিশ সদস্য ‘প্লাজমা’ ডোনেট করতে রাজারবাগে মুন্সিগঞ্জ

দুই দিনে মুন্সীগঞ্জের ৯২ পুলিশ সদস্য ‘প্লাজমা’ ডোনেট করতে রাজারবাগে

দেশে করোনা শুরু হওয়ার পর থেকেই জেলা পুলিশের প্রত্যেকটি সদস্য সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছে। এরই অংশ হিসেবে মুন্সীগঞ্জে কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে করোনা বিজয়ী ৫২ জন পুলিশ সদস্য রক্তের বিশেষ উপাদান 'প্লাজমা' ডোনেট করতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকার রাজারবাগের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

এদের মধ্যে ইন্সপেক্টর ৩ জন, এসআই ২১ জন, এএসআই ১২ জন, নায়েক ১জন ও কন্সটেবল ৫৫ জনসহ সর্বমোট ৯২ জন রয়েছেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুর রায়হান এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার (১৯আগষ্ট) সকাল ৮টার সময় জেলার পুলিশ লাইন্স থেকে একটি বিশেষ বাসযোগে তার রওনা হন।

এর আগে গত মঙলবার ৪০ জন পুলিশ সদস্য ঢাকায় গিয়ে প্লাজমা ডোনেট করেছেন।

সারাদেশে করোনা আক্তান্ত মুমূর্ষ রোগীরা যেন দ্রুত ও সহজে প্লাজমা পেতে পারে সেই লক্ষে মুন্সীগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।

এরই অংশ হিসেবে জেলার পুলিশ সুপার আব্দুল মোমেনের নির্দেশে গতকাল মঙলবার সকালে প্রথম ধাপে ৪০ জন ও আজ বুধবার ৫২ জনসহ সর্বমোট ৯২ জন পুলিশ সদস্য প্লাজমা ডোনেটের উদ্দেশ্যে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকার রাজারবাগে রয়েছেন।

তিনি আরো জানান, এ পর্যন্ত মুন্সীগঞ্জ জেলায় ১৫৬ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন একজন সুস্থ হয়েছেন ১৪৮ জন সদস্য এবং মারা গেছেন একজন। সুস্থ হওয়াদের মধ্যে দুইদিনে মোট ৯২ জন সদস্যকে প্লাজমা ডোনেট করতে ঢাকায় পাঠানো হলো।