Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

ভুল করে জামিন ছাড়া হত্যা মামলার তিন আসামিকে মুক্তি দেয়ার ঘটনা

সুনামগঞ্জে তিন সদস্যের তদন্ত কমিটির কারাগার পরিদর্শন সুনামগঞ্জ

সুনামগঞ্জে তিন সদস্যের তদন্ত কমিটির কারাগার পরিদর্শন

হত্যা মামলার তিন আসামিকে আদলতের আদেশ ছাড়া মুক্তি দেয়ায় ঘটনায় সিলেটের কারা উপ মহাপরিদর্শকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি সোমবার দুপুরে সুনামগঞ্জ জেলা কারাগার পরিদর্শন করেছেন। তদন্ত কমিটির বাকি দুই সদস্য হলেন, চট্টগ্রাম কারাগারে জেল সুপার ইকবাল কবীর চৌধুরী ও হবিগঞ্জের জেল সুপার গিয়াস উদ্দিন । এ ব্যাপারে তাদের কাছে জানতে চাইলে তদন্তের স্বার্থে ক্যামেরার সামনে কিছু বলতে রাজি হননি তারা। 

এদিকে এই ঘটনায় রবিবার সুনামগঞ্জের ডেপুটি জেলার আব্দুস সোবহান ও দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করেছে জেল কর্তৃপক্ষ। 

কারা কর্তপক্ষ জানায়, গত ২৭ অক্টোবার মঙ্গলবার বিকেলে ছাতক উপজেলার বাতিরকান্দি গ্রামের হত্যা মামলার তিন আসামি রুমেন, তারেক ও পাপলুকে আদালতে হাজির করার জন্য সমন পাঠান আদালত কিন্তু কারা কতৃপক্ষ তিনজনকেই মঙ্গলবার সন্ধ্যায় ভুলবশত জামিনের আদেশ ছাড়াই কারাগার থেকে মুক্তি দেয় কর্তৃপক্ষ। বিষয়টি জানাজানি হওয়ার পর ঘটনাটি ‘ভুল’ করে সংঘটিত হয়েছে বলে জানায় কারা কর্তৃপক্ষ। পরে জেল থেকে জামিন ছাড়া মুক্তি পাওয়া তিন আসামির মধ্যে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। 

সুনামগঞ্জ কারাগারের জেল সুপার আজিজুল হক জানান, ‘হত্যা মামলার তিন আসামী জামিন ছাড়া মুক্তি দেয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি আজ দুপুরে  কারাগার পরিদর্শন করেছেন। তিনি আরো জানান, এ ব্যাপারে এখন কিছুই বলা যাবে না। তদন্ত শেষে ওই দিন কী ঘটেছিল তা সুস্পষ্ঠভাবে বলা যাবে। 

এই বিভাগের অন্যান্য খবর