Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

সুনামগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে পূজা উদযাপন পরিষদের মৌন শোক অবস্থান সুনামগঞ্জ

সুনামগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে পূজা উদযাপন পরিষদের মৌন শোক অবস্থান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সুনামগঞ্জে ১৫ মিনিটের মৌন শোক অবস্থান  ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। 

শুক্রবার সকাল ১১টা থেকে ১১টা ১৫মিঃ পর্যন্ত বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্টে এ কর্মসূচী পালিত হয়। এতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেন। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এড. বিমান কান্তি রায়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বিমল বণিকের সঞ্চালনায় এ সময় মৌন শোক অবস্থান ও মানববন্ধনে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধা খৃষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক এড. বিশ্বজিৎ চক্রবর্তী, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি এড. গৌরাঙ্গ পদ দাস, সাবেক মহিলা পৌর কাউন্সিলর আরতি তালুকদার কলি, জাতীয় পরিষদের সদস্য সুবব্রত বসু, সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বিপ্রেশ রায় বাপ্পি, প্রসেনজিৎ নন্দী, বিবাস দে, নারায়ন চক্রবতী, স্বপন দেব, চন্দন দাস, চন্দন প্রসাদ রায়, সন্তোষ রায় সন্তু, বলরাম বণিক, জগদীস বণিক, জয়ন্ত বণিক, ধিরেন্দ্র বণিক আনু দাস, ববী দেব, শিশির তালুকদার প্রমুখ। 

নেতৃবৃন্দরা এই করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট স্বাধীনতা বিরোধী ও কিছু বিপদগামী সেনা অফিসারের যোগসাজসে স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্যদের হত্যার মধ্যে দিয়ে এদেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করা হয়েছিল। তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে একদিকে বঙ্গঁবন্ধুর হত্যায় জড়িত সকল ঘাতকের ফাসিঁর রায় কার্যকর করে জাতিকে কলংঙ্কমুক্ত করলে ও কিছু ঘাতকরা পলাতক রয়েছেন । অবিলম্বে ঐ সমস্ত খুনীদের ধরে এসে ফাসিঁর রায় কার্যকরের জন্য সরকারের নিকট দাবী জানান। তারা বলেন আজ শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল। বিশ্বের নেতারা আজ শেখ হাসিনার মেধা প্রজ্ঞা ও বিচক্ষনতাকে অনুসরণ করে যাচ্ছেন। তাই এই শোকাবহ মাসে সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে যে যার অবস্থানে থেকে দেশকে এগিয়ে নিতে প্রতিটি ধর্মের মানুষের প্রতি আহবান জানান তারা।