Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

মেধ্বী ছাত্র রিফাতকে জেলা প্রশাসনের পক্ষ হতে সংবর্ধনা প্রদান শিক্ষারাজবাড়ী

মেধ্বী ছাত্র রিফাতকে জেলা প্রশাসনের পক্ষ হতে সংবর্ধনা প্রদান

শনিবার দুপুরে মেধাবী ছাত্র রিফাতকে জেলা প্রশাসনের পক্ষ হতে রাজবাড়ী সার্কিট হাউজের মিলনায়তনে  সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রাজবাড়ী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) গাজী মোঃ আছাদুজ্জামান কবিরের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর মোঃ জয়নুল আবেদীন, রাজবাড়ী প্রেস ক্লাবের সভঅপতি এডঃ খান মোঃ জহুরুল হক, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, গোয়ালন্দ উপজেলার নির্বাহী অফিসার পঙ্কচ ঘোষ,সাংবাদিক রাশেদ রায়হান, রিফাতের  বাবা মঞ্জুর সেখ প্রমুখ বক্তৃতা করেন।

জানা গেছে, গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র রিফাত ২০১৫ সালে অনুষ্ঠিত এসএসসি পরিক্ষায় অংশ গ্রহন করে জিপিএ-৫ পেয়েছে। এর আগে সে ৫ম শ্রেনী ও ৮ম শ্রেনীতেও বৃত্তি পেয়েছিলো। রিফাত অত্যান্ত গরীব পিতার সন্তান। অনেক কষ্টে তার এ সাফল্য অর্জন হয়েছে। তাই রাজবাড়ী জেলার জেলা প্রশাসক তার নিজ উদ্যোগ গ্রহন করে গোয়ালন্দ উপজেলার ৫৩ শতাংশ খাস জমি বন্দোবস্ত নগদ ১০ হাজার টাকা, রাজবাড়ীর সন্তান ফ্রান্স প্রবাসী আসরাফুজ্জামানের কাজ থেকে প্রদত্ত ৩ হাজার টাকা এবং রাজবাড়ী কন্ঠের পক্ষ হতে নগদ ৫ হাজার টাকা প্রদান করেন। ফ্রান্স প্রবাসী আসরাফুজ্জামান প্রতি মাসে ৩ হাজার টাকা করে রিফাতের পড়া শোনার জন্য ৬ বছর পর্যন্ত প্রদান করবে।