Opu Hasnat

আজ ২৫ সেপ্টেম্বর শুক্রবার ২০২০,

মোরেলগঞ্জে বিলুপ্ত এতিমখানার জমি দখলের চেষ্টা বাগেরহাট

মোরেলগঞ্জে বিলুপ্ত এতিমখানার জমি দখলের চেষ্টা

বাগেরহাটের মোরেলগঞ্জে নানা অনিয়মের কারনে বিলুপ্ত একটি এতিমখানার জমি দখলের চেষ্টা ও হয়রানির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, উপজেলার হোগলাবুনিয়া গোদাড়া গ্রামের মৃত.হাজী মকবুল আলী হাওলাদার ১৯৯৮ সালে আহম্মদিয়া এতিমখানার নামে সাড়ে ৮৮ নং গোদাড়া মৌজায় ২৯০ ও ২৭৫ দাগে সাড়ে ৫ শতক জমি নিরুপনপত্র দলিল রেজিষ্ট্রি দেন। এ প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন নানা অনিয়মের বোঝা মাথায় নিয়ে চলাকালীন ২০০৭ সালে এতিমখানাটি বন্ধ হয়ে যায়। দলিল রেজিষ্ট্রি অনুযায়ী এতিমখানাটি কোন কারনে বন্ধ হয়ে গেলে জমি মালিকানা জমির দাতারই বহাল থাকবে। 

কিন্তু ১০ আগষ্ট এতিমখানা সংলগ্ন জিবি আমেনা খাতুন বালিকা মাদ্রাসা কর্তৃপক্ষ উক্ত জমি দখলের উদ্দেশ্যে পাকা পিলার দিয়ে স্থাপনা তৈরীর চেষ্টা করে। এখবর পেয়ে জমির মালিকের ছেলেরা বাঁধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে মাদ্রাসা সুপার মাওলানা ইব্রাহিম  জমির মালিকের ছেলে ওয়ালিউর রহমান ও ফারুক হোসেনের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। 
      
জমির ওয়ারিশ ওয়ালিউর রহমান ও ফারুক হোসেন জানান, এ জায়গার কোন এ্যাওয়াজ বদল হয়নি। এ্যাওয়াজবদল কিংবা জমির মূল্যমান দেয়ার কথা বলে কালক্ষেপন করা হয় ও জমি দখলের চেষ্টা করা হয়। 

মাদ্রাসার সুপার জিবি আমেনা খাতুন বালিকা মাদ্রাসা মাওলানা ইব্রাহিম খান জানান, মাদ্রাসা কর্তৃপক্ষ এতিমখানার জমি সাদা কাগজে মাদ্রাসার ব্যবহারের জন্য এ্যাওয়াজ করে দিয়েছে। কেউ যদি পুনরায় চালু করতে উদ্যোগ গ্রহন করে তবে জায়গা ছেড়ে দেয়া হবে। 

এই বিভাগের অন্যান্য খবর