Opu Hasnat

আজ ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

অসচ্ছল ক্রীড়াবিদদের চেক বিতরণ করলেন ক্রীড়া প্রতিমন্ত্রী খেলাধুলা

অসচ্ছল ক্রীড়াবিদদের চেক বিতরণ করলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

মাসিক ক্রীড়া ভাতার অর্থ অসচ্ছল, আহত, অসমর্থ ক্রীড়াসেবীদের হাতে তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

বুধবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক এই চেক তুলে দেন প্রতিমন্ত্রী।

২০১৯-২০ অর্থ বছরে ১১শ’ ৫০ জন ক্রীড়াসেবীকে সর্বমোট ২ কোটি ৭৬ লাখ টাকা মাসিক ভাতা হিসেবে প্রদান করা হবে। এরই অংশ হিসেবে আজ ঢাকা জেলার ৮৫ জন অসচ্ছল ক্রীড়াসেবীদের মাঝে মাসিক ভাতার চেক বিতরণ করা হয়।

চেক বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন জাতির পিতার স্মৃতি বিজড়িত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। ক্রীড়াসেবীদের কল্যাণে তাদের দারিদ্র্য হ্রাসের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। ক্রীড়া, খেলাধুলা ও শরীরচর্চায় উল্লেখযোগ্য অবদান রাখছেন তাদের কল্যাণের জন্য আর্থিক এককালীন অনুদানের মাধ্যমে ফাউন্ডেশনের ক্রীড়ার মান উন্নয়নে উৎসাহ প্রদান করে আসছে।’

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘করোনা সংক্রমণের শুরু থেকেই আমরা অসহায় ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিকভাবে সহায়তা করে আসছি। প্রথম দফায় আমরা এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা প্রদান করেছি। পরবর্তীতে আরও তিন কোটি টাকা দেশের তৃণমূল পর্যায়ের প্রায় চার হাজারের অধিক অসহায়, দুঃস্থ ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের মাঝে বিতরণ করি।’ 

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে এ পর্যন্ত ৫ হাজার ৪শ’ ৪৯ জন ক্রীড়াসেবীকে ৯ কোটি ১১ লক্ষ ৩৫ হাজার টাকা এককালীন আর্থিক অনুদান প্রদান করেছে।