Opu Hasnat

আজ ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

এশিয়ার বিশ্বকাপ বাছাই পর্ব স্থগিত খেলাধুলা

এশিয়ার বিশ্বকাপ বাছাই পর্ব স্থগিত

এবার করোনার কারনে ২০২২ কাতার বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্ব স্থগিত করা হয়েছে। শুধু বিশ্বকাপের বাছাই পর্ব-ই নয়, ২০২৩ চায়না এশিয়ান কাপের বাছাইপর্বও স্থগিত হয়েছে।

বুধবার (১২ আগস্ট) ফিফার সাথে যৌথ এক সভায় এশিয়ান অঞ্চলের ম্যাচগুলো করোনা পরিস্থিতির কারণে স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় এএফসি। ২০২১ সালের সুবিধাজনক সময়ে এই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। বাছাই পর্বের ম্যাচ স্থগিত হওয়ায় এ বছর আর মাঠে নামতে হচ্ছে না বাংলাদেশকে।

৮ অক্টোবর ঘরের মাঠ সিলেটে আফগানিস্তানের বিপক্ষে ফিরতি লেগে খেলতে নামার সূচি ছিল বাংলাদেশের। পাঁচদিন পর ১৩ অক্টোবর অ্যাওয়ে ম্যাচে বিশ্বকাপের স্বাগতিক দল কাতারের মুখোমুখি হওয়ার কথা ছিল। নভেম্বরে ভারত ও ওমানের বিপক্ষে বাছাইয়ের সবশেষ ম্যাচ দুইটি নিজেদের মাটিতেই খেলার কথা ছিল লাল-সবুজ জার্সিধারীদের।

এএফসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘করোনা পরিস্থিতিতে ফিফা এবং এএফসি যৌথভাবে এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচগুলো স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।’

‘সমস্ত অংশগ্রহণকারীদের স্বাস্থ্য এবং সুরক্ষা রক্ষার লক্ষ্যে, ফিফা এবং এএফসি এ অঞ্চলের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে এবং সংশ্লিষ্ট বাছাইয়ের ম্যাচের জন্য নতুন তারিখগুলো সনাক্ত করার জন্য একসাথে কাজ চালিয়ে যাবে। ফিফা বিশ্বকাপ ২০২২ এবং এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর জন্য বাছাইপর্বের পরবর্তী রাউন্ডের নতুন তারিখের বিষয়ে আরও বিশদ বিবরণ যথাযথভাবে ঘোষণা করা হবে।’