Opu Hasnat

আজ ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

নদী ভাঙন রোধে মুন্সীগঞ্জে ৪৩৪কোটি টাকার প্রকল্প : পানিসম্পদ উপমন্ত্রী মুন্সিগঞ্জ

নদী ভাঙন রোধে মুন্সীগঞ্জে ৪৩৪কোটি টাকার প্রকল্প : পানিসম্পদ উপমন্ত্রী

মুন্সীগঞ্জে নদী ভাঙন রক্ষায় যা যা পদক্ষেপ রয়েছে তা নেওয়া হবে, ঝুঁকিপূর্ন এলাকা চিহ্নিত করা হচ্ছে পর্যায় ক্রমিকভাবে সব উপজেলায় স্থায়ী বাধ নির্মান করা হবে, আর ভাঙন রোধে সমগ্র মুন্সীগঞ্জে ৪৩৪ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ।

বুধবার (১২ আগষ্ট) দুপুরে ভাঙন কবলিত মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধ পরিদর্শনে এসে তিনি এসব কথা জানান।

উপমন্ত্রী আরো বলেন, মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধকে দ্রুত সংস্কার করা প্রয়োজন, সাময়িকভাবে জিও ব্যাগ ফেলে বাঁধ রক্ষা করা হলেও টেকশই অর্থাৎ ২৫-৩০বছরের জন্য যাতে কোন সমস্যা না হয় সেজন্য টেকনিক্যাল কমিটি ৭দিনের মধ্যে করা হবে। শহর রক্ষা বাঁধ সংস্কারে যত টাকা লাগবে তা বরাদ্ধ দেওয়া হবে। জেলার গজারিয়া উপজেলায় ১৫-১৬কোটি টাকা ব্যয়ে ১কি.মি. স্থায়ী বাঁদ নির্মান করা যায়, এবছরের মধ্যে তা হওয়ার পরিকল্পনা করা হচ্ছে। জেলার লৌহজং ও টঙ্গীবাড়ীতে বাঁধ নির্মানের জন্য
৪১৬কোটি টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে।

এর আগে গজারিয়া উপজেলার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. মৃণাল কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী ফয়সাল বিপ্লব প্রমুখ।

এই বিভাগের অন্যান্য খবর