Opu Hasnat

আজ ১ অক্টোবর বৃহস্পতিবার ২০২০,

কালকিনিতে ছোট ভাইকে বাড়ি ছাড়া করার পায়তারা বড় ভাইয়ের! মাদারীপুর

কালকিনিতে ছোট ভাইকে বাড়ি ছাড়া করার পায়তারা বড় ভাইয়ের!

মাদারীপুরের কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোঃ নান্টু খাঁ (৪৫) নামে এক ছোট ভাই ও তার পরিবারের সদস্যদের বাড়ি ছাড়া করার পায়তারা চালিয়ে আসছে তার সৎ বড় ভাই। এ ঘটনায় নিরুপায় হয়ে বড় ভাইয়ের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ করেছেন ছোট ভাই।

সোমবার অভিযোগ ও সরেজমিন সুত্রে জানাগেছে, উপজেলার সিডিখান এলাকার নতুন চরদৌলত খা গ্রামের এচাহাক খার প্রথম স্ত্রীর বড় ছেলে হারুন খার সঙ্গে দ্বিতীয় স্ত্রীর ছেলে নান্টু খার দীর্ঘদিন ধরে তাদের বাড়ির জমি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে হারুন খা কৌশলে নান্টু খার বসত ঘরের সঙ্গে মিশিয়ে একটি গোয়াল তুলে সেখানে বিভিন্ন প্রকার বর্জ জমা করে রেখেছেন। এতে করে ভিষন দূর্গন্ধের কারনে বসতঘর ফেলে রেখে অন্য জায়গায় বাধ্য হয়ে থাকতে হতে হচ্ছে নান্টু খার পরিবারের সদস্যদের । এ ছাড়া ওই বাড়ির মধ্যে গোয়ালঘরটি তোলায় চরম দূর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দুষিত হচ্ছে চারিপাশ। এ ঘটনায় নান্টু খা বাদী হয়ে কালকিনি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী নান্টু খা বলেন, শুধু আমাদের বাড়ি ছাড়ার করার জন্য হারুন আমাদের বসতঘরের সঙ্গে গোয়ালঘর তুলেছে। আমরা কেউ গোয়ালঘরের বর্জের দূর্গন্ধে বাড়িতে থাকতে পারছিনা। কারন আমাদের পরিবার ও বাড়ির বাকি লোকজন চরম স্বাস্থ্য ঝুকিতে পড়েছি।

অভিযুক্ত হারুন খা বলেন, আমার জায়গায় আমি গোয়ালঘর তুলেছি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, এ তদন্ত সাপেক্ষে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।