Opu Hasnat

আজ ২১ সেপ্টেম্বর সোমবার ২০২০,

সাংসদ মমতাজ বেগমের স্বামী ডা. মঈন হাসানের মাঠ পর্যায় চক্ষু সেবা চালু মানিকগঞ্জ

সাংসদ মমতাজ বেগমের স্বামী ডা. মঈন হাসানের মাঠ পর্যায় চক্ষু সেবা চালু

ডা. মঈন আই কেয়ার নেটওয়ার্কের মাধ্যমে মাঠ পর্যায়ে চালু করা হচ্ছে চক্ষু চিকিৎসা সেবা। ইতিমধ্যেই ঢাকা জেলার ধামরাইয়ের ঢুলিভিটা, খড়ারচর, সাভারের পল্লী বিদ্যুৎ  ও মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুড়িতে এ সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। 

সোমবার (১০ আগস্ট) সকাল ১০ টার দিকে সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের পূর্ববাস্তা এলাকায় মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগমের স্বামী ও মমতাজ চক্ষু হাসপাতালের চীফ সার্জন ডা. এএসএম মঈন হাসান রোকেয়া চক্ষু সেন্টার নামে আরো একটি সেবা কেন্দ্র চালু করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডা. মঈন হাসান বলেন, তৃণমূল পর্যায়ের জনসাধারণ যাতে  প্রকৃত চক্ষু চিকিৎসা থেকে বঞ্চিত ও প্রতারিত না হয় সে লক্ষ্যে এমন উদ্যোগ নেয়া হয়েছে। পর্যায়ক্রমে এ কার্যক্রম সম্প্রসারন করা হবে। তিনি আরো বলেন, কিছু কিছু  প্রতিষ্ঠান বিভিন্ন সময় এলাকায় অস্থায়ী চক্ষু শিবির করে সেবা দিলেও সেটা অপ্রতুল। এতে অনেক সময় সমস্যার সৃষ্টি হয়। যা পরবর্তীতে সু-চিকিৎসায় ব্যাঘাত ঘটে। আমাদের এ স্থায়ী সেবা কেন্দ্র থেকে সার্বক্ষণিক সঠিক চিকিৎসা দেয়া সম্ভব।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ধল্লা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূইয়া, সাবেক চেয়ারম্যান আব্দুল আলী। এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা হাজী চাঁন মিয়া, সিংগাইর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম বাদশাহ, শিক্ষক মোঃ হাবিবুর রহমান বাহার ও ওই সেন্টারের ডিওএলভি রোজিনা আক্তার প্রমুখ।

এই বিভাগের অন্যান্য খবর