Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ৪ মাস পর চিকিৎসা সেবা শুরু গাজীপুর

শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ৪ মাস পর চিকিৎসা সেবা শুরু

গাজীপুরের ৫০০ শয্যা বিশিষ্ট শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় চার মাস পর করোনা আক্রান্ত রোগীর পাশাপাশি সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দেওয়া শুরু হয়েছে।

রোববার থেকে ঐ হাসপাতালের সকল বিভাগে বহিঃবিভাগ (আউট ডোর) ও  রোগী ভর্তি (ইনডোর) চালু করা হয়েছে। গাজীপুরবাসী সহ দেশের সকল নাগরিকের সেবা প্রদানের জন্য পুরোপুরি খুলে দেয়া হয়েছে। তবে পর্যাপ্ত প্রচারনার অভাবে প্রথম দিনটিতে রোগী তেমন বেশী আসেনি। কোভিড ১৯ করোনা ভাইরাস আক্রমনের আগে প্রতিদিন যেখানে তিন থেকে সাড়ে তিন হাজার রোগী হাসপাতালটিতে চিকিৎসা সেবা নিয়েছে, সেখানে আজ রোববার মাত্র কয়েকশ’ রোগী চিকিৎসা নিয়েছেন হাসপাতালটিতে।

দীর্ঘ প্রায় চার মাস পর সাধারণ রোগীদের ভোগান্তির কারনে হাসপাতালটি সাধারন রোগীদের জন্য খুলে দেওয়ার বিষয়টি গনদাবীতে পরিনত হয়। বেশ কয়েকটি টেলিভিশন ও পত্রিকায় এনিয়ে সংবাদ প্রচারের ফলে হাসপাতালটিতে আবারো সেবা কার্যক্রম চালু করা হলো। এতে সাধারণ রোগীদের ভোগান্তি কিছুটা হলেও কমবে বলে মন্তব্য করেছেন গাজীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আমজাদ হোসেন।

গত ১৬ এপ্রিল মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালকে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা দেয়া হয়। এর পর থেকেই করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়লেও, ঐ হাসপাতালে রোগীর সংখ্যা কমছেই।

শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. খলিলুর রহমান জানান,  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় গত ২৯ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের পাশাপাশি জরুরি বিভাগে পুনরায় সাধারণ রোগীর চিকিৎসা সেবা দেওয়ার নির্দেশনা আসে। আমরা সেই মোতাবেক প্রস্তুতি গ্রহণ করে রবিবার থেকে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিতে শুরু করেছি।

এই বিভাগের অন্যান্য খবর