Opu Hasnat

আজ ২ অক্টোবর শুক্রবার ২০২০,

ব্রেকিং নিউজ

বিবিয়ানা ডিগ্রি কলেজের অধ্যক্ষের অপসারন দাবীতে মানববন্ধন সুনামগঞ্জ

বিবিয়ানা ডিগ্রি কলেজের অধ্যক্ষের অপসারন দাবীতে মানববন্ধন

হাওরের রাজধানী সুনামগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজ অধ্যক্ষের অনিয়ম র্দূনীতির অভিযোগে তার অপসারণ দাবিতে  এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। শুক্রবার বিকাল চারটায় দিরাই উপজেলার বোয়ালিয়া বাজারে এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালিত হয়। বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের সভাপতিত্বে ও জুয়েল মিয়ার সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন ছাত্রদের অভিভাবক আব্দুল হাকিম, মদন মোহন দাস, আলী হায়দার, জাহির মিয়া তালুকদার, মানববন্ধনে আরোও বক্তাব্য রাখেন, বিবিয়ানা মডেল ডিগ্রি কলেজের সাবেক ছাত্র শামীম মিয়া, সম্রাট সুত্রধর, রাজু মিয়া, বাহার মিয়া, লিপ্টন দাস, পার্থ দাশ, প্রবির দাশ, সজিব, আলেক, রুহুল, সাহেদ, মাহবুব, অনাথ সুত্রধর, বাবলু সুত্রধর, কনক সুত্রধর, রাজীব দাশ, আলমগীর, সোহাগ, ডিগ্রি ১মবর্ষের শিক্ষার্থী তপু মিয়া।

বক্তারা বলেন, বিবিয়ানা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ তালুকদার কলেজের প্রতিষ্ঠালগ্ন থেকে দপ্তরের কাজে বিভিন্ন ধরনের অনিয়ম, দূর্নীতি ও অনৈতিক কার্যকলাপ, অসদাচরন, কর্তব্যকাজে অবহেলাসহ প্রতিষ্ঠানের বিভিন্ন অর্থনৈতিক বিষয়ে অনিয়ম করে আসছেন। সাবেক মন্ত্রী প্রয়াত নেতা সুরঞ্জিত সেন গুপ্তের ঐকান্তিক প্রচেষ্টায় অল্পদিনেই বিবিয়ানা মডেল কলেজটিকে এইচ এস সি থেকে ডিগ্রিতে উন্নীত করা হয়।  এছাড়াও ফলাফলের দিক দিয়ে সুনামগঞ্জ জেলার অন্যতম একটি বিদ্যাপীঠ হিসেবে শিক্ষা বোর্ডসহ সর্বত্র যখন এই প্রতিষ্ঠানের সুনাম ছড়িয়ে পড়ে ঠিক তখনই এলাকার রাজরাণী চক্রবর্তীর সাথে তার অনৈতিক সর্ম্পকের অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর ফলে কলেজের সকল অর্জন নিমিষেই এই ঐতিহ্যবাহী  কলেজের ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ এলাকাবাসীর মধ্যে এই অধ্যক্ষর ভাবমূর্তি নিয়ে রীতিমতো প্রশ্ন দেখা দেয়।  

অবিলম্বে অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাসের অপসারন সহ তার অনিয়ম ও র্দূনীতির বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সরকার ও প্রশাসনের উধর্বতন কর্তৃপক্ষের নিকট দাবী জানান।