Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সেভ দ্য রোড-এর রেশমা স্মরণে আলোচনা সভা ও দোয়া সংগঠন

সেভ দ্য রোড-এর রেশমা স্মরণে আলোচনা সভা ও দোয়া

সেভ দ্য রোড-এর উদ্যেগে রেশমা স্মরণে আলোচনা ও দোয়া সভা বাংলারিপোর্ট কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ আগস্ট) সন্ধ্যা ৭ টায় অনুষ্ঠিত ‘মাননীয় প্রধানমন্ত্রী, পথে আর কত প্রাণ যাবে বলতে পারেন?’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা। সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা মোমিন মেহেদীর সভাপতিত্বে অতিথি ছিলেন বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)-এর সাধারণ সম্পাদক আনজুমান আরা শিল্পী ও মেস সংঘের মহাসচিব আয়াতুল্লাহ আকতার।  

এ সময় বক্তারা বলেন, রেশমা জাহান রত্নার মত শত শত মেধাবী মৃত্যুর কোলে ঢলে পড়ছে চরম সড়ক অব্যবস্থাপনা- নৈরাজ্যর কারণে। উত্তরণে সড়কপথে সচেতনতা বাড়াতে হবে, কঠোর হতে হবে শাস্তি দেয়ার ক্ষেত্রেও। একই সাথে রেশমার উপর নির্মমভাবে চাপিয়ে দেয়া মাইক্রোর চালককে গ্রেফতারের দাবী জানাচ্ছি। 

উল্লেখ্য, এর আগে গত  ৮ মে সেভ দ্য রোড-এর পক্ষ থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় এই ৪ প্রস্তাব দেয়া হয়- ১. সরকারিভাবে স্যানিটাইজার ও পরিচ্ছন্নতা তদারকির জন্য সেনা বাহিনীর একটি বিশেষ টিমকে দায়িত্ব দেয়া ২. কোনভাবেই যেন ভাড়া বৃদ্ধি না হয় এবং স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়; সেই লক্ষ্যে অবশ্যই স্টপেজ ব্যবহার বাধ্যতামূলক করা। ৩. সেভ দ্য রোড-এর সারাদেশে ৪৭ জেলা কমিটির ৪৭ জন ও কেন্দ্রীয় কমিটির কমপক্ষে ২০ জনকে যোগাযোগ সেক্টরের জেলা ও কেন্দ্রীয় সকল পদক্ষেপে যুক্ত রাখা এবং ৪. সর্ববকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার সাথে সাথে কঠোরভাবে বাংলাদেশের সড়ক ব্যবস্থাকে নিয়ন্ত্রণের জন্য দুর্নীতি-ঘুষ বন্ধে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হোক। 

এই বিভাগের অন্যান্য খবর