Opu Hasnat

আজ ২ অক্টোবর শুক্রবার ২০২০,

ব্রেকিং নিউজ

দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন পালিত নেত্রকোনা

দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন পালিত

জেলার দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯০ তম জন্মদিন উপলক্ষে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নানা আয়োজনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে প্রশিক্ষণ প্রাপ্ত ৬জন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। ‘‘বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের প্রতিক’’ এই প্রতিপাদ্যে বিতরণ পুর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আব্দুল আলীম, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম। 

বক্তারা বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জীবনাদর্শ থেকে আমাদের শিক্ষা গ্রহন করতে হবে। তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত সন্তানদের সাথে গৃহবন্দী ছিলেন। তিনি একজন রত্নগর্ভা নারী বিধায় তার স্মৃতিতে বঙ্গবন্ধু মেমরিয়াল ট্রাস্ট মালেশিয়ান হাসপাতাল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজে শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রাবাস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল এছাড়া টাঙ্গাইলে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ স্থাপিত হয়। এমন মায়ের জীবনাদর্শের আলোকে জীবন গড়তে উপস্থিত মহিলাদের আহবান জানান।