Opu Hasnat

আজ ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য জুরি বোর্ড গঠন বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য জুরি বোর্ড গঠন

চলচ্চিত্র সংশ্লিষ্টদের জন্য বছরের সবচেয়ে বড় সম্মাননা হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য বিশেষ ব্যক্তিদের নিয়ে জুরি বোর্ড গঠন করা হয়েছে। এ বোর্ডে প্রথম যুক্ত হলেন নায়ক রিয়াজ। এরই মধ্যে তারা ছবি দেখার কার্যক্রম শুরু করেছেন। বৃহস্পতিবার বোর্ডের ১৩ সদস্যদের নাম প্রকাশ করা হয়। 

এই বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) জাহানারা পারভিন। সদস্যরা হলেন, নায়ক রিয়াজ, মোহাম্মদ নজরুল ইসলাম (যুগ্ম-সচিব তথ্য মন্ত্রণালয়), নুজাত ইয়াসমিন (ব্যবস্থাপক, এফডিসি), মোহাম্মদ নিজামুল কবির (মহাপরিচালক ফিল্ম আর্কাইভ), হাবিবা রহমান (চেয়ারম্যান, চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), জসিম উদ্দিন (ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড), অভিনেত্রী সুচরিতা, পরিচালক শাহ আলম কিরণ, সংগীতশিল্পী খুরশীদ আলম, কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, গীতিকার হাসান মতিউর রহমান ও চিত্রগ্রাহক জেড এইচ মিন্টু।

এদিকে প্রথমবারের মতো এই বোর্ডে যুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন নায়ক রিয়াজ। তিনি জানান, গত ৫ আগস্ট বোর্ডের সদস্য করার চিঠি পান। 

উল্লেখ্য, ১৯৭৫ সাল থেকে প্রতি বছর চলচ্চিত্রের বিভিন্ন শাখায় রাষ্ট্রীয়ভাবে এই পুরস্কার প্রদান করা হচ্ছে।