Opu Hasnat

আজ ২ অক্টোবর শুক্রবার ২০২০,

ব্রেকিং নিউজ

গাজীপুরে ‘ডিস সংযোগ’ থেকে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু! গাজীপুর

গাজীপুরে ‘ডিস সংযোগ’ থেকে বিদ্যুতায়িত হয়ে শ্রমিকের মৃত্যু!

গাজীপুরের কালীগঞ্জে ‘ডিস সংযোগ’ থেকে বিদ্যুতায়িত হয়ে শামীম (৩৫) নামে প্রাণ-আরএফএল কারখানাএক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকাল ৯ টার দিকে মূলগাঁও চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম।

নিহত শামীম মূলগাঁও চরপাড়া এলাকায় মেসে থেকে প্রাণ-আরএফএল গ্রুপে অপারেটর হিসেবে কাজ করতো। তার বাড়ি গাইবান্ধায় জেলায়।

স্থানীয়রা বলেন, মূলগাঁও চড়পাড়া এলাকার ‘আক্তার ভিলা’য় টিনের চালের উপরে দাঁড়িয়ে ডিস সংযোগ বিচ্ছিন্ন করার সময় ডিস সংযোগ থেকে বিদ্যুতায়িত হয় শামীম। তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে তার লাশ গোপনে গ্রামের বাড়ির উদ্দেশ্যে নিয়ে যায় শামীমের সহকর্মীরা। 

কোন নিয়ম-নীতির তোয়াক্কা না করেই যত্রতত্র ডিস সংযোগ ছড়িয়ে থাকায় এ ধরণের আরও দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

‘আক্তার ভিলা’র মালিক আক্তার হোসেন বলেন, শামীমের বন্ধু মাহবুব আমার বাসার মেসে থাকে। মাহবুব আজ বাসা পরিবর্তন করে অন্যত্র যাবার কাজে সহযোগিতার জন্য তার সহকর্মী শামীমকে ডেকে এনেছিল। সকাল ৯ টার দিকে শামীম বাসার টিনের চালের উপরে দাঁড়িয়ে ডিস সংযোগ বিচ্ছিন্ন করার সময় ডিস সংযোগ থেকে বিদ্যুতায়িত হয়। পরে তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে মাহবুবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘শামীমের লাশ নিয়ে তার গ্রামের বাড়ি যাচ্ছি। এখন এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়’।

কালীগঞ্জের মূলগাঁও এলাকায় অবস্থিত প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের ব্যবস্থাপক (প্রসাশন) সাইদুর রহমান বলেন, শামীম তার এক বন্ধুর বাসায় থাকা ডিস সংযোগ বিচ্ছিন্ন করার সময় বিদ্যুতায়িত হয়। পরে তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। শামীম প্রাণ-আরএফএল গ্রুপে অপারেটর হিসেবে কর্মরত ছিল। সে নিজস্ব ব্যবস্থাপনায় ভাড়া বাড়িতে থেকে কাজ করতো।

তবে শামীমের বিস্তারিত পরিচয় জানাতে পারেননি ওই কর্মকর্তা।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম বলেন, ‘বৃহস্পতিবার সকাল ৯ টা ৩৫ মিনিটে শামীমকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। বাড়ির টিনের চালের উপরে দাঁড়িয়ে ডিস সংযোগ বিচ্ছিন্ন করার সময় ডিস সংযোগ থেকে সে বিদ্যুতায়িত হয়েছে বলে তার সহকর্মীরা জানিয়েছে।

তিনি আরো বলেন, শামীমের সহকর্মী মাহবুব নামে একজন তাকে হাসপাতালে নিয়ে এসেছিল।’

এই বিভাগের অন্যান্য খবর