Opu Hasnat

আজ ২১ সেপ্টেম্বর সোমবার ২০২০,

নেত্রকোনায় নৌকাডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার নেত্রকোনা

নেত্রকোনায় নৌকাডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার

নেত্রকোনা জেলার মদন উপজেলায় হাওরে বেড়াতে গিয়ে নৌকাডুবির ঘটনায় ১৭ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো দু’জন।

বুধবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে মদন উপজেলার উচিতপুরের সামনের হাওরের গোবিন্দশ্রী রাজালী কান্দা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নৌকাটিতে ৪৮ জন যাত্রী ছিলো এর মধ্যে ৩০ জন সাঁতরে তরে উঠতে সক্ষম হয়। এরমধ্যে ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং ২ জন নিখোঁজ রয়েছে।

মৃতদের মধ্যে এ উপজেলার চরশিতা ইউনিয়নের ওয়ারেছ উদ্দিনের দুই মেয়ে লুবনা আক্তার (১০) ও জুলফা আক্তারের (৭) নাম জানা গেছে। বাকি সবাই পুরুষ। তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।  

নেত্রকোনা ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার সজল করিম জানান, ১৭ জনকে মৃত অবস্থায় এবং ৩০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমিজুল হক স্থানীয়দের বরাত দিয়ে এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি জানান, হাওরে বাতাসের বেগ ও ডেউয়ের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। তাছাড়া নৌকাটিতে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী ছিলো।

স্থানীয়দের বরাত দিয়ে উপজেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের একটি মাদ্রাসার ছাত্র-শিক্ষক মিলে মদনের উচিতপুর এলাকায় হাওর ভ্রমণে যান। তারা একটি ইঞ্জিনচালিত নৌকায় করে উচিতপুর থেকে গোবিন্দশ্রীর দিকে যাচ্ছিলেন।  এসময় রাজালিকান্দা এলাকায় ডেউয়ের প্রচণ্ডতায় ট্রলারটি ডুবে যায়। প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালান। পরে স্থানীয় দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ গ্রহণ করে।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ তালুকদার বিকেল তিনটার দিকে ঘটনাস্থল পরিদর্শণ করেন।