Opu Hasnat

আজ ১ অক্টোবর বৃহস্পতিবার ২০২০,

নড়াইলে প্রতিপক্ষের গুলিতে যুবলীগকর্মী খুন, আহত ১০ নড়াইল

নড়াইলে প্রতিপক্ষের গুলিতে যুবলীগকর্মী খুন, আহত ১০

নড়াইলের কালিয়া উপজেলার দেওয়াডাঙ্গা গ্রামে দু’পক্ষের সংঘর্ষ চলাকালে যুবলীগ কর্মী মাসুদ রানা (৩৫) প্রতিপক্ষের গুলিতে নিহত হয়েছেন। বুধবার সকালে এ ঘটনা ঘটে। নিহত মাসুদ রানা দেওয়াডাঙ্গা গ্রামের আলী আকবর শেখের ছেলে। এ সময় নারী ও শিশুসহ উভয়পক্ষে ১০জন কমবেশি আহত হয়েছেন । 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার ও নবগঙ্গা নদীর চরের বালি কাটাকে কেন্দ্র করে দেওয়াডাঙ্গা গ্রামের কাজল মোল্যা সমর্থিত লোকজনের সঙ্গে আমিনুর শেখ সমর্থিত লোকজনের দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিল। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে কাজল মোল্যা সমর্থিত লোকজন চরের বালি কাটতে গেলে আমিনুর শেখ সমর্থিত লোকজন তাতে বাঁধা দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ছোড়া গুলিতে আমিনুর শেখ সমর্থিত মাসুদ রানাসহ ৭জন গুলিবিদ্ধ হন। দেশীয় ধারোলো অস্ত্রের আঘাতে ৩ জন আহত হয়েছেন। স্থানীয় লোকজন গুলিবিদ্ধ মাসুদ রানাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক তাকে দেখে মৃত ঘোষনা করেন। আহতদের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নড়াইল সদর হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে। বাকি জড়িতদের গ্রেফতারে জোর চেষ্টা চলছে। লাশের ময়না তদন্ত নড়াইল সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। 

পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম বলেন, হত্যাকান্ডে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে।