Opu Hasnat

আজ ২ অক্টোবর শুক্রবার ২০২০,

ব্রেকিং নিউজ

রোনালদো, ইমমোবিলকে ছাড়িয়ে বর্ষসেরা ফুটবলার দিবালা খেলাধুলা

রোনালদো, ইমমোবিলকে ছাড়িয়ে বর্ষসেরা ফুটবলার দিবালা

ইতালিয়ান লিগ সিরি ‘আ’র সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা। এ মৌসুমে সিরি ‘আ’র সেরা খেলোয়াড় হিসেবে পাওলো দিবালার নাম ঘোষণা করা হয়েছে। লিগের সেরা খেলোয়াড়দের মধ্যে জায়গা পেয়েছেন আরেক আর্জেন্টাইন পাও গোমেজ। আটালান্টার হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো এই ফুটবলার লিগের সেরা মিডফিল্ডার হিসেবে স্বীকৃতি পেয়েছেন। 

লিগের মৌসুম সেরা ফুটবলার হিসেবে ইতালিয়ান ফুটবল কর্তৃপক্ষ মঙ্গলবার ঘোষণা করেছে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের নাম।

ক্রিস্টিয়ানো রোনালদো, চিরো ইমমোবিলকেও ছাপিয়ে গেছেন সেরা খেলোয়াড় হবার দৌড়ে।
 
ইতালি লিগে নাম লিখিয়ে প্রথম মৌসুমে ২১ গোল করে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার গোল করেছেন ৩১টি। তবুও পাননি সেরার পুরস্কার। পাশাপাশি লাজিওর প্লেমেকার চিরো ইমমোবিল ৩৬ গোল করে জিতেছেন ইউরোপিয়ান ফুটবলের ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের মুকুট গোল্ডেন শু। তার হাতেও যায়নি বর্ষসেরার খেতাব।

এবারের মৌসুমে জুভেন্টাসের জার্সিতে ১১ গোল করেছেন দিবালা। পাশাপাশি ১১ গোলে অ্যাসিস্টও করেছেন। জুভেন্টাসের কোচ সারি এবার দিবালাকে তার পছন্দের পজিশনে খেলিয়েছেন। নিজের পজিশনে ফিরে আর্জেন্টাইন ফরোয়ার্ড পূর্বের ফর্মে ফিরেছেন। 

ক্যারিয়ারে প্রথম এই পুরস্কার জিতলেন দিবালা। পাশাপাশি গত নয় বছরে অষ্টম জুভেন্টাসের ফুটবলার হিসেবে এ পুরস্কার জিতলেন দিবালা। এছাড়া সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পারমার তরুণ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কি।

সিরি ‘আ’তে সেরা গোলরক্ষক হয়েছেন য়্যুভেন্তাসের ভয়েচেক সেজনি। সেরা তরুণ খেলোয়াড়ের খেতাবটাও এসেছে এই ক্লাবের। লিগের সেরা ডিফেন্ডার হয়েছেন ইন্টার মিলানের স্টেফান ডি ভ্রিজ।