Opu Hasnat

আজ ২১ সেপ্টেম্বর সোমবার ২০২০,

পাইকগাছায় আচার্য পিসি রায়ের ১৫৯তম জন্মবার্ষিকী পালিত খুলনা

পাইকগাছায় আচার্য পিসি রায়ের ১৫৯তম জন্মবার্ষিকী পালিত

পাইকগাছায় উপজেলা প্রশাসনের উদ্যোগে জগৎ বিখ্যাত বিজ্ঞানী আচার্য স্যার পিসি রায়ের ১৫৯ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। রবিবার সকাল ১০টায় জগদ্বিখ্যাত বিজ্ঞানী রসায়ন শাস্ত্রের পথিকৃৎ  আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের ১৫৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে উনার প্রতিকৃতিতে সর্বপ্রথম পুস্প মাল্যা অর্পন ও বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। 

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ও তার রাজনৈতিক সহকর্মীরা, রাড়ুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ গোলাদার ও ইউপি সদস্যবৃন্দ, ইউনিয়ন আ’লীগের আহবায়ক শংকর দেবনাথ ও নেতা-কর্মীরা, আর.কে.বি.কে হরিশ্চন্দ্র কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ গোপাল চন্দ্র ঘোষ ও তার সহকর্মীবৃন্দ ভুবন মোহিনী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম কুমার ঘোষ, কাটিপড়া নবীন সংঘ, পি.সি.ক্লাব, প্রফুল্ল চন্দ্র সাহিত্য পরিষদ, রাড়ুলী ইউনিয়ন চাকুরিজীবী মানব কল্যাণ সোসাইটি সহ  বিভিন্ন সংগঠন বিজ্ঞানীর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে বিজ্ঞানীর প্রতি স্মৃতি চারণ করেন। 

এ সময় আরোও উপস্থিত ছিলেন- সাবেক অধ্যক্ষ হরেকৃষ্ণ দাশ, উপজেলা আ’লীগের সাবেক নেতা প্রভাষক ময়নুল ইসলাম, সাংবাদিক স্নেহেন্দু বিকাশ, আসীম কুমার দাশ, আঃ হাকিম গোলদার, বিমল পাল, উপজেলা যুবলীগের আহবায়ক শেখ আনিছুর রহমান মুক্ত, সদস্য এমএম আজিজুল হাকিম, আরশাদ আলী বিশ্বাস, ইউপি সদস্য আঃ সাত্তার, আবু হেনা, শিমুল গাজী, প্রনয় ঘোষ, তাপস ঘোষ, বাবুলাল বিশ্বাস, শাহমত আলী, মশিউর গোলদার, আজিজ শেখ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা খালিদ হোসেন সিদ্দিকী  শ্রদ্ধাঞ্জলি শেষে সমবায় ব্যাংকসহ শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শণ করেন। ঘুরে দেখেন বিজ্ঞানীর ভবন সমুহ ও রেখে যাওয়া স্মৃতি। এলাকাবাসীর দাবীগুলোর ব্যাপারে তিনি তাৎক্ষনিক মুঠো ফোনে বাড়ীটি সংরক্ষণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন।

এই বিভাগের অন্যান্য খবর